বিশেষ খবর

পরীক্ষার সময় আর বাধা সৃষ্টি করবেন না

-শিক্ষামন্ত্রী

ক্যাম্পাস ডেস্ক শিক্ষা সংবাদ
img

আপনাদের ছেলে-মেয়েরা বাইরে থেকে পড়ালেখা করবে, আর দেশের অন্য ছেলে- মেয়েদেরকে বোমা মেরে মারবেন তা হতে পারে না। দয়া করে আর পরীক্ষার সময় বাধা সৃষ্টি করবেন না -বললেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
৩ মে রাজধানীর জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে (নায়েম) আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ৪৩ ও ৪৪তম জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার সনদ, চেক ও ক্রীড়া সামগ্রী বিতরণ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস নিয়ে বিভিন্ন কথা বলা হচ্ছে। আমরা প্রশ্নপত্র ফাঁস বন্ধে ক্লোজ মনিটরিং করছি। আমাদের সকল বাহিনী নিয়মিত নজরদারি করছে। র‌্যাবের ডিজির সঙ্গে আমার কথা হয়েছে। তিনি জানিয়েছেন, তারা নিয়মিত নজরদারি করছেন। প্রশ্নপত্র ফাঁস বন্ধে আমরা সব ধরনের ব্যবস্থা নেবো।
মন্ত্রী বলেন, কিছুদিন আগে সংবাদমাধ্যমে দেখলাম, ভূমিকম্পে একটি স্কুলের দেওয়ালে ফাঁটল ধরায় ছাত্র-ছাত্রীরা বাইরে বসে ক্লাস করছে। কিন্তু বিষয়টি স্কুলের পক্ষ থেকে আমাদের জানানো হয়নি। অথচ কোনো স্কুল ক্ষতিগ্রস্ত হলে তা ঠিক করা আমাদের দায়িত্ব। তারপরও আমাদের জানানো হচ্ছে না। এর অর্থ আমাদের কোথাও সমস্যা আছে। প্রধান শিক্ষকদের প্রতি অনুরোধ এ ধরনের ঘটনা ঘটলে আমাদেরকে জানান।
ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কারের অর্থের বিষয়ে মন্ত্রী বলেন, এবার যারা প্রথম স্থান দখল করেছে তারা ৩০ হাজার টাকা, দ্বিতীয় স্থান দখলকারীরা ২৫ হাজার টাকা এবং তৃতীয় স্থান অধিকারীদের ২০ হাজার টাকা দেয়া হয়েছে। আগামীতে পুরস্কারের অর্থ বাড়িয়ে প্রথম স্থানের জন্য ৫০ হাজার টাকা, দ্বিতীয় স্থানের জন্য ৪০ হাজার টাকা এবং তৃতীয় স্থানের জন্য ৩০ হাজার টাকা করে দেয়া হবে।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালক ফাহমিদা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষা সচিব মোঃ নজরুল ইসলাম, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মোঃ আবু বক্কর সিদ্দিক, নায়েম’র মহাপরিচালক মোঃ হামিদুল হক প্রমুখ।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ