বিশেষ খবর

ঢাবি’র আইবিএ’র সুবর্ণ জয়ন্তী উদযাপন

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়
img

সম্প্রতি রাজধানীর বিজয় সরণীর আর্মি মিউজিয়াম গ্রাউন্ডে এ স্মৃতিচারণা অনুষ্ঠানে আনন্দে মেতেছিলেন আইবিএ’র সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীরা।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ব্যবসা শিক্ষায় সবচেয়ে মেধাবী শিক্ষার্থীদের অঙ্গন আইবিএ। এ প্রতিষ্ঠান থেকে ডিগ্রি নিয়ে যাওয়া শিক্ষার্থীরা ব্যবসায়িক জগতে সাফল্য ও সুনামের সঙ্গে শীর্ষ পর্যায়ে অবস্থান করছেন।
আইবিএ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, সুদীর্ঘ এ পথচলায় দেশে ব্যবসায় ব্যবস্থাপনা দক্ষতায় উৎকর্ষ সাধনে আইবিএ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছে। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- আইবিএ’র পরিচালক অধ্যাপক ড. এ কে এম সাইফুল মজিদ, আইবিএ এর সাধারণ সম্পাদক এম রফিকুল ইসলাম প্রমুখ।
সুবর্ণ জয়ন্তীতে অতিথি হিসেবে উপস্থিত থেকে গান গেয়ে মাতিয়ে তোলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী রুনা লায়লা। তিনি আইবি’র সঙ্গে তার নিজের সংগীত জীবনের ৫০ বছর পূর্তি উদযাপন করেন। দেশে ব্যবসায় শিক্ষার উন্নয়নে ও এমবিএ (মাস্টার্স অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন) ডিগ্রি প্রদানের উদ্দেশ্যে ১৯৬৬ সালে যুক্তরাষ্ট্রের ব্লুমিংটনের ইন্ডিয়ানা ইউনিভার্সিটির সহযোগিতায় আইবিএ যাত্রা শুরু করে। পরবর্তীতে চালু হয় বিবিএ, ইএমবিএ, এমফিল, ডিবিএ, পিএইচডি ও ম্যানেজমেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রাম।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ