বিশেষ খবর

শেখ হাসিনা উইমেন্স কলেজ ঢাকা বিভাগে শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত

ক্যাম্পাস ডেস্ক শিক্ষা সংবাদ

এবার ২য় বারের মত ঢাকা বিভাগেও শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত হয়েছে মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসারের সরকারি শেখ হাসিনা একাডেমী অ্যান্ড উইমেন্স কলেজ। বিভাগীয় পর্যায় থেকে গত বুধবার শ্রেষ্ঠত্ব অর্জনের ঘোষণা করে যাচাই বাছাই কমিটি। ভাল ফলাফলসহ ১৬টি ক্যাটাগরিতে সাফল্য দেখানোর কারণে বিভাগীয় পর্যায়ে উক্ত শ্রেষ্ঠত্বের মুকুট অর্জন করে কলেজটি। এলাকার নারী শিক্ষা ত্বরান্বিত করতে ১৯৯৫সালে কলেজটি প্রতিষ্ঠা করেন সাবেক যোগাযোগমন্ত্রী ও বিশিষ্ট শিক্ষানুরাগী সৈয়দ আবুল হোসেন।
কলেজের অধ্যক্ষ জাকিয়া সুলতানা বলেন, উক্ত কলেজে আড়াই হাজারের বেশি ছাত্রী রয়েছে। তাদের পাঠদানের পাশাপাশি সুশৃংখল পরিবেশে রাখা হয়েছে। আর এটি সম্ভব হয়েছে কলেজের প্রতিষ্ঠাতা মাদারীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও যোগাযোগমন্ত্রী বিশিষ্ট শিক্ষানুরাগী সৈয়দ আবুল হোসেন এবং কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি জেলা প্রশাসক মোঃ কামাল উদ্দিন বিশ্বাসের ছাত্রীদের শিক্ষা ব্যবস্থায় সঠিক দিক নির্দেশনার কারণে।
অপরদিকে কলেজের অধ্যক্ষ জাকিয়া সুলতানাকে মাদারীপুর জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষক শিবপদ মন্ডলকে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত করা হয়।
বিশিষ্ট শিক্ষানুরাগী, বহু কলেজ প্রতিষ্ঠাতা ও সরকারের সাবেক মন্ত্রী আলহাজ্ব সৈয়দ আবুল হোসেন,এম.পি ১৯৯৫ সালে প্রতিষ্ঠা করেন শেখ হাসিনা একাডেমী এন্ড উইমেন্স বিশ্ববিদ্যালয় কলেজ। কালকিনি উপজেলার ডাসার থানা ও ইউনিয়নে তার নিজবাড়ী বেতবাড়ীর নৈসর্গিক পরিবেশে স্থাপন করেন এ প্রতিষ্ঠান। কলেজটিতে রয়েছে মনোরম মাঠ, তিনতলা বিশিষ্ট বেগম রোকেয়া আবাসিক ছাত্রী নিবাস ও তিন তলা বিশিষ্ট ডরমেটরি ভবন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ