বিশেষ খবর

বঙ্গবন্ধু ও ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থের মোড়ক উন্মোচন

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

বঙ্গবন্ধুর সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্পর্ক নিয়ে লেখা ‘বঙ্গবন্ধু ও ঢাকা বিশ্ববিদ্যালয়’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে এর মোড়ক উন্মোচন করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।
বইটির লেখক ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম। বইটি প্রকাশ করেছে একাত্তর প্রকাশনী। প্রকাশনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক। বিশেষ অতিথি ছিলেন ঢাবি অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিক। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলামিস্ট ও সাংবাদিক সৈয়দ আবুল মকসুদ, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমান, ঢাবি অ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রঞ্জন কর্মকার প্রমুখ। স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, তরুণ প্রজন্মের কেউ বঙ্গবন্ধুকে দেখে নাই। বঙ্গবন্ধুকে কেউ দেখলে তাকে ভুলতে পারে না। বঙ্গবন্ধুর কাছে গেলে তার কাছ থেকে কেউ ফিরে আসতে চায় না। দুঃখ লাগে যখন বঙ্গবন্ধুকে নিয়ে সমালোচনা হয়। শুধু বাংলাদেশের ক্ষেত্রে এটি সম্ভব। পৃথিবীর অন্য কোনো দেশে জাতির পিতাকে নিয়ে সমালোচনা হয় না।
অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন, বঙ্গবন্ধু ও ঢাকা বিশ্ববিদ্যালয় এক অবিচ্ছেদ্য অংশ। বঙ্গবন্ধু শিক্ষকদের স্বাধীনতা দিয়ে ১৯৭৩ এর অধ্যাদেশ দিয়েছেন। দিয়েছেন শিক্ষকদের মর্যাদা। বঙ্গবন্ধুকে হত্যা করে তার আদর্শকে বন্ধ করা যাবে না। তিনি অবিনশ্বর।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ