বিশেষ খবর

চুয়েটে রোবটদের বিশ্বকাপ ফুটবল

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) -এ দেশের ইতিহাসে প্রথমবারের মত রোবটদের নিয়ে ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। চুয়েট-এর রোবটিক চর্চা ও গবেষণামূলক সংগঠন রোবো মেকাট্রনিক্স অ্যাসোসিয়েশন (আরএমএ) এর উদ্যোগে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে দেশের ৮টি বিশ্ববিদ্যালয়ের ৩২টি দল অংশগ্রহণ করেছে। চুয়েট’র পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) ভবনে প্রতিযোগিতার উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এ সময় উপস্থিত ছিলেন যন্ত্রকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. সজল চন্দ্র বণিক, পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দিন আহাম্মেদ এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে চুয়েট উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, চুয়েটের রোবো মেকাট্রনিক্স অ্যাসোসিয়েশন (আরএমএ) সারাদেশে একটি প্রশংসনীয় নাম। তাঁরা অনেক সৃজনশীল কাজের প্রমাণ দিয়েছে।
আয়োজকরা জানান, বিশ্বকাপ ফুটবলের আদলে সাজানো প্রতিযোগিতায় ৩২ টি দলের অংশগ্রহণে ৫ টি রাউন্ডে ফাইনালসহ ৩১ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। বিজয়ীদের জন্য পুরস্কার হিসেবে থাকছে ৫০ হাজার টাকার প্রাইজমানি।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ