বিশেষ খবর

গরিব মানুষ যেন চিকিৎসা থেকে বঞ্চিত না হয় -রাষ্ট্রপতি

ক্যাম্পাস ডেস্ক সংবাদ
img

দরিদ্র জনগণের স্বাস্থ্যসেবা দানের বিষয়টিকে প্রাধান্য দেয়ার ওপর গুরুত্ব আরোপ করে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, গরিব মানুষ যেন অর্থাভাবে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত না হয় তা নিশ্চিত করতে হবে।
১ মার্চ রোববার রাজধানীতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। রাষ্ট্রপতি আরও বলেন, বিপুল জনগোষ্ঠীর জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করা দেশের জন্য একটি বড় চ্যালেঞ্জ। কেননা, দেশে চিকিৎসক-রোগীর অনুপাত যথাযথ নয়। তাই জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে অবশ্যই চিকিৎসক ও নার্সের সংখ্যা বৃদ্ধি করতে হবে বলে তিনি উল্লেখ করেন।
রাষ্ট্রপতি ক্যান্সার, হৃদরোগ, এইডসের মতো জীবনহানিকর ব্যাধি প্রতিরোধের ব্যাপারে জনগণকে সচেতন করে তুলতে চিকিৎসকদের প্রতি আহ্বান জানান। আবদুল হামিদ বলেন, এ সব রোগের চিকিৎসা যেমন ব্যয়বহুল, তেমনি সময়সাপেক্ষ।
সমাবর্তন অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. প্রাণগোপাল দত্ত। ভারতের লক্ষ্মৌয় অবস্থিত কিং জর্জ মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডাঃ রবিকান্ত সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য দেন। সমাবর্তনে তিনজন চিকিৎসককে শিক্ষাক্ষেত্রে তাদের অভূতপূর্ব সাফল্যের জন্য স্বর্ণপদক এবং সাতজন চিকিৎসককে সম্মানসূচক ‘ডক্টরেট’ প্রদান করা হয়।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ