বিশেষ খবর

এটিএম মেশিনে স্বর্ণ

ক্যাম্পাস ডেস্ক ব্যতিক্রমী সংবাদ
img

এটিএম মেশিনে কার্ড পাঞ্চ করে টাকা তোলার দৃশ্য এখন খুবই স্বাভাবিক। কিন্তু এমন যদি হয়, এটিএম মেশিনে কার্ডের বদলে টাকা দিলে বের হবে স্বর্ণের বার, তাহলে নিশ্চয় একটু অবাক হওয়ারই কথা। বিষয়টি সত্য, আবুধাবির এমিরেটস প্যালেস হোটেলে বসানো হয়েছে একটি বিশেষ এটিএম মেশিন। যেখানে কার্ডের বদলে টাকা রাখলে বুথ থেকে বের হয়ে আসে স্বর্ণের বার। মূলত টাকার বদলে যারা স্বর্ণ মজুদ করতে চান, তাদের কথা চিন্তা করেই হোটেলটি এই বিশেষ মেশিন স্থাপন করেছে।
অবশ্য এমিরেটস প্যালেস হোটেল আবুধাবির সবচেয়ে বিলাসবহুল হোটেলগুলোর একটি। তাই এই হোটেলে আসা অধিকাংশ গ্রাহকই ধনাঢ্য ব্যক্তি। আর স্বর্ণের প্রতি আরবদের আগ্রহ নিয়ে নতুন করে বলার অপেক্ষা রাখে না। স্বর্ণের বার বের হওয়ার এই বিশেষ এটিএম মেশিনটি রাখা হয়েছে হোটেলের লবিতে। যার চারপাশটাও মোড়ানো আছে স্বর্ণের পাতলা আবরণ দিয়ে। মেশিনে যে কেউ নগদ টাকা পাঞ্চ করলে সেখান থেকে বের হয়ে আসে সমমূল্যের ১০ গ্রাম ওজনের একেকটি স্বর্ণের বার। আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দামের উত্থান-পতনের সঙ্গে এই এটিএম মেশিনের স্বর্ণের দামের তারতম্য ঘটে। কারণ প্রতি ১০ মিনিট অন্তর অন্তর এই মেশিন স্বর্ণের দামের বর্তমান রেট জানিয়ে দেয়। হোটেল কর্তৃপক্ষ জানিয়েছে, এই মেশিনে থাকা প্রতিটি স্বর্ণের বার আমদানি করা হয়েছে জার্মানি থেকে। বর্তমানে শুধু দিরহামের মাধ্যমেই এই মেশিন থেকে স্বর্ণের বার তোলা যাচ্ছে। ভবিষ্যতে ক্রেডিট কার্ড ব্যবহার করেও স্বর্ণ তোলা যাবে বলে আশা করছেন তারা।
হোটেল কর্তৃপক্ষ আরও জানায়, বিশেষ এই এটিএম মেশিনটির উদ্ভাবক থমাস গেইসলার নামে এক জার্মান ব্যবসায়ী। মূলত তার বুদ্ধিতেই আমরা এখানে স্বর্ণ বিক্রি শুরু করেছি।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ