বিশেষ খবর

প্রফেসর ড. বলরাম রায় হাবিপ্রবি’র বিজ্ঞান অনুষদের নয়া ডিন

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়
img

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রফেসর ড. বলরাম রায় বিজ্ঞান অনুষদের ডিন ও রসায়ন বিভাগের চেয়ারম্যান হিসেবে ১৯ মে যোগদান করেছেন। বিশ্ববিদ্যালয়ের সাংবিধানিক বিধি অনুযায়ী তাঁকে দুই বছরের জন্য বিজ্ঞান অনুষদের ডিন ও তিন বছরের জন্য রসায়ন বিভাগের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
প্রফেসর ড. বলরাম রায় ১৯৮৯ সালের ১০ আগস্ট এ প্রতিষ্ঠানে (তৎকালীন কৃষি কলেজে) প্রভাষক পদে যোগদান করেন এবং আগস্ট ২০০৮ সালে তিনি অধ্যাপক পদে পদোন্নতি প্রাপ্ত হন। এ বিশ্ববিদ্যালয়ের বর্ণাঢ্য কর্মজীবনে তিনি ১৯৯২-৯৪ সালে সহকারী হল সুপার, ২০০৬-০৭ পর্যন্ত উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান, আগস্ট ২০০৭ থেকে আগস্ট ২০০৮ ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক, আগস্ট ২০০৮ থেকে আগস্ট ২০১০ পর্যন্ত পরিচালক আই আর টি, ২০০৯ থেকে ২০১২ পর্যন্ত কৃষি রসায়ন বিভাগের সাংবিধানিক চেয়ারম্যান, আগস্ট ২০১০ থেকে সেপ্টেম্বের ২০১৪ পর্যন্ত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১ ডিসেম্বর ২০১৪ সাল থেকে পোস্ট গ্র্যাজুয়েট অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করছেন।
তিনি জাপান সরকারের ২০০০ সনে মনবুশো বৃত্তি নিয়ে টোকিও বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এপ্লাইড বায়োলজিক্যাল কেমিস্ট্রি বিষয়ে পিএইচডি ডিগ্রি লাভ করেন। দেশি বিদেশি জার্ণালে তাঁর প্রায় ৬০টি প্রবন্ধ প্রকাশিত হয়েছে। এ পর্যন্ত প্রায় ৩৫ জন শিক্ষার্থীর এমএস এবং ১ জন শিক্ষার্থীর পিএইচডি’র তত্ত্বাবধায়ক হিসেবে তিনি সুনামের সাথে কাজ করেছেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ