বিশেষ খবর

ঢামেককে পেছনে ফেলে এমবিবিএস ফাইনাল পরীক্ষায় প্রথম আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ

ক্যাম্পাস ডেস্ক মেডিকেল কলেজ
img

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি-বেসরকারি ৪৯টি মেডিক্যাল কলেজের মধ্যে ফাইনাল পেশাগত এমবিবিএস পরীক্ষায় ঢাকা মেডিকেল কলেজকে পেছনে ফেলে প্রথম স্থান অধিকার করেছে রাজধানীর আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ। চলতি বছরের জানুয়ারিতে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এবছর এই প্রতিষ্ঠান থেকে ফাইনাল পেশাগত এমবিবিএস পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৮ জন শিক্ষার্থী। এদের মধ্যে পাস করেছে ৫৬ জন। পাসের হার ৯৬ দশমিক ৫৫ শতাংশ।
ঢাকা মেডিকেল কলেজ দ্বিতীয় স্থানে রয়েছে এক্ষেত্রে এবং দেশের শীর্ষস্থানীয় এই মেডিকেল কলেজে পাসের হার ৮৩ দশমিক ৬ শতাংশ।
ঢাকা বিশ্ববিদ্যালয় প্রকাশিত ফলাফলে দেখা যায়, ঢাকা মেডিকেলে ১৮৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৩১ জন ফেল করেছেন। আনোয়ার খান মেডিকেলে ৫৮ জনের মধ্যে ফেল করেছেন দুজন।
স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে পাসের হার ৮১ দশমিক ৬ শতাংশ। ওই মেডিকেলে ২০১ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৭ জন ফেল করেছেন। চতুর্থ অবস্থানে আছে শহীদ সোহরাওয়ার্দী কলেজ, পাসের হার ৬৯ দশমিক ৬৭ ভাগ। ওই কলেজের ১৫৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৭ জন ফেল করেছেন। গ্রিন লাইফ পঞ্চম স্থান অধিকার করলেও পরীক্ষার্থী মাত্র ১৯ জন, ফেল করেছেন চারজন।
আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান আনোয়ার হোসেন খান বলেন, উন্নতমানের শিক্ষা ও পরিবেশের কারণে ছাত্রছাত্রীরা আশানুরূপ ফলাফল করতে সক্ষম হয়েছে। শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। একই মতামত পোষণ করেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ ফজলুর রহমান। উল্লেখ্য, আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ ২০০৮ সালে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে এই প্রতিষ্ঠানে দেশি-বিদেশি ৫৫০ জন শিক্ষার্থী অধ্যয়ন করছে। এছাড়া ১৫০ চিকিৎসক এবং শিক্ষক, ৪৫০ বেডের হাসপাতাল রয়েছে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ