বিশেষ খবর

আইইউবিএটিতে আন্তর্জাতিক নার্সিং দিবস

ক্যাম্পাস ডেস্ক মেডিকেল কলেজ
img

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিতে (আইইউবিএটি) উৎসাহ-উদ্দীপনায় পালিত হলো ইন্টারন্যাশনাল নার্সেস ডে-২০১৫। আইইউবিএটি’র নিজস্ব ক্যাম্পাসে বর্ণাঢ্য অনুষ্ঠানমালা, সেমিনার এবং হেলথ চেকআপের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের কলেজ অফ নার্সিং বিভাগের সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা  ইন্টান্যাশনাল নার্সেস ডে’ পালন করেন।  
ইন্টারন্যাশনাল নার্সেস ডে ২০১৫ উদযাপন অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাডিয়ান হাইকমিশনার বেনয়িত পেরি লারামি এবং সভাপতিত্ব করেন আইইউবিএটি’র উপাচার্য ও প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ান।
প্রধান অতিথি লারামি বলেন নার্সদের অতি মূল্যবান কর্মের যথাযথ মূল্যায়ন করতে হবে। তারা উন্নতমানের স্বাস্থ্য সেবার জন্য অতি জরুরি এবং রোগীদের নিকটতম স্বাস্থ্যকর্মী। নার্সিং ও অন্যান্য স্বাস্থ্য সেবা উন্নয়নে বাংলাদেশকে কানাডা ২০ মিলিয়ন ডলার প্রদান করেছে এবং আমরা গর্বের সাথে জানাচ্ছি যে প্রাতিষ্ঠানিক অংশীদারিত্বের মাধ্যমে নার্সিং ট্রেনিংকে এগিয়ে নেয়ার উদ্দেশ্যে কানাডিয়ান ইউনিভার্সিটি ও আইইউবিএটি এর মধ্যে পারস্পারিক সহাযোগিতা চলমান আছে। নার্সগণ বাংলাদেশের স্বাস্থ্য  ক্ষেত্রে অধিকতর অগ্রণি ভূমিকা পালন করতে পারে। আমি আপনাদের সকলকে আন্তর্জাতিক নার্সেস ডে ২০১৫ এ আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।
কলেজ অফ নার্সিং-এর সিনিয়র উপদেষ্টা হলেন প্রফেসর ড. ক্যারেন লান্ড। দিনব্যাপী কলেজে অফ নার্সিং বিভাগের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা-র্কমচারীরা ফ্রি হেলথ চেকআপ এর  মাধ্যমে দিনটি অতিবাহিত করেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, ট্রেজারার এবং সকল বিভাগের চেয়ার, কো-অর্ডিনেটর, শিক্ষক ও শিক্ষার্থীরা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ