বিশেষ খবর

নিবন্ধনের দাবিতে বেসরকারি মেডিকেল শিক্ষার্থীদের বিক্ষোভ

ক্যাম্পাস ডেস্ক মেডিকেল কলেজ

বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজে ২০১৩-১৪ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছেন। ১২ মে জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়। বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজে স্টুডেন্টস অ্যাসোসিয়েশন এ কর্মসূচির আয়োজন করে।
সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ভর্তি হওয়ার দেড় বছর অতিবাহিত হলেও সরকার ও কলেজ কর্তৃপক্ষের গাফিলতির কারণে প্রায় সাত’শ শিক্ষার্থীর নিবন্ধন হয়নি। এ কারণে ক্লাস করেও তারা এখন পর্যন্ত কোনো পরীক্ষায় অংশ নিতে পারেননি। এতে তাদের শিক্ষাজীবন হুমকির মুখে পড়েছে।
সংগঠনের সভাপতি রেদওয়ান মৃধার সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন সাধারণ সম্পাদক তানভীর রহমান, শামীম আহমেদ, বিনয় কুমার, মুজাহিদ সজল, মাহমুদুর রহমান প্রমুখ।
শিক্ষার্থীরা জানান, ২০১৩-১৪ শিক্ষাবর্ষে মেডিকেলে ভর্তি পরীক্ষায় ভর্তির জন্য ন্যুনতম ১২০ নম্বর নির্ধারণ করা হয়। পরে হাই কোর্টের এক রিটের পরিপ্রেক্ষিতে তা কমিয়ে ১০৫ নম্বর নির্ধারণ করা হয়। ওই সময় কলেজগুলো প্রায় সাত’শ শিক্ষার্থীকে ভর্তি করায়। পরে পাস নম্বর  ১২০ বহাল রাখার বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় আপিল করার কারণে শিক্ষার্থীর নিবন্ধন পাননি।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ