বিশেষ খবর

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশের উন্নয়নে সহায়ক -জাবি ভিসি

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়
img

‘বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করে। লেখাপড়ার পাশাপাশি আজকে যারা বিশ্ববিদ্যালয় পর্যায়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিনিধিত্ব করছে তারা ভবিষ্যতে দেশের কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করবে বলে আমি আশাবাদী।’
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসকাবের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধনী বক্তৃতায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম এসব কথা বলেন।
‘স্বাধীনতার স্বার্থে, আমরা সবাই একসাথে’ এই শ্লোগানকে ধারণ করে আড়ম্বরপূর্ণ আয়োজনে জাবি প্রেস ক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠান পালিত হয়েছে। এই আয়জনের অংশ হিসেবে আয়োজন করা হয় এক বর্ণাঢ্য র‌্যালির। এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য আবুল হোসেন, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক, জাবি প্রেস ক্লাবের উপদেষ্টা ও মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষক ড. আনোয়ার খসরু পারভেজ, আইআইটি-জেইউ এর সহযোগী অধ্যাপক কে এম আক্কাছ আলী, জাবি প্রেস ক্লাবের সভাপতি জাহিদ সুলতান লিখন, সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম মাহি, সহ-সভাপতি রিজু মোল্লা, যুগ্ম-সম্পাদক তানজিদ বসুনিয়া, কোষাধ্যক্ষ দীপঙ্কর দাসসহ প্রেস ক্লাবের  সদস্যবৃন্দ। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের অমর একুশের সামনে থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রধান ফটকের সামনে এসে শেষ হয়।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাবি প্রেস ক্লাবের সভাপতি জাহিদ সুলতান লিখন বলেন, ‘সৎ ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সংবাদ কর্মী তৈরি করা এবং সেই সাথে সার্বভৌমত্ব অক্ষুণœ রেখে আগামীর পথে এগিয়ে চলাই আমাদের লক্ষ্য’।
সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম মাহি বলেন, ‘সৎ, নির্ভীক ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে জাবি প্রেস ক্লাব থাকবে সর্বদা আপোশহীন এবং এভাবেই সামনের দিকে এগিয়ে যাবে যুগ-যুগান্তরের পথে’।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ