বিশেষ খবর

শিক্ষার মানোন্নয়নে প্রয়োজনে বিদেশি শিক্ষক আনতে হবে

-পরিকল্পনামন্ত্রী

ক্যাম্পাস ডেস্ক শিক্ষা সংবাদ
img

দেশের শিক্ষার মানোন্নয়নে প্রয়োজনে বিদেশ থেকে শিক্ষক আনতে হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
২ জুলাই রাজধানীর শেরেবাংলা নগরে অর্থ মন্ত্রণালয়ের জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সম্মেলন কক্ষে সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা (২০১৬-২০) দলিলের খাতভিত্তিক পরামর্শ সভায় তিনি এ কথা জানান।
পরিকল্পনামন্ত্রী বলেন, আমাদের দেশের শিক্ষার মান নিয়ে প্রায় সময় প্রশ্ন ওঠে। আসলে আমাদের দক্ষ ও মানসম্পন্ন শিক্ষকের অভাব। তাই, শিক্ষার মানোন্নয়নে  প্রয়োজনে বিদেশ থেকে শিক্ষক নিয়ে আসতে হবে।
মুস্তফা কামাল বলেন, প্রাইমারি পর্যায়ের শিক্ষকেরা অনেক দুর্বল। আমাদের দুর্বলতার কারণেই এ পর্যায়ে অযোগ্য শিক্ষক নিয়োগ দেয়া হয়। আর প্রাথমিক পর্যায়ে দুর্বলতার প্রভাব থাকে মাধ্যমিকেও। আর সেটার প্রভাব একেবারে স্থায়ী হয়ে যায়।
শিক্ষা খাতের মানোন্নয়নে সরকারের জোর দেওয়ার তাগিদ দিয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, শিক্ষার মানোন্নয়ন নিশ্চিত হলে ২০২১ সালের মধ্যে আমরা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারবো।
সভায় আরও উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার।
সভায় ‘হিউম্যান ডেভেলপমেন্ট স্ট্র্যাটেজি’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলম।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ