বিশেষ খবর

শিক্ষার গুণগত মান বাড়ানোই আমাদের বড় চ্যালেঞ্জ -শিক্ষামন্ত্রী

ক্যাম্পাস ডেস্ক শিক্ষা সংবাদ
img

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আমাদের শিক্ষার মান কমেনি। কিন্তু যা বাড়া উচিত, জগতের যে মান, সেখান থেকে আমরা অনেক নিচে আছি। কিন্তু আমাদের মান অব্যাহতভাবে বাড়ছে। হয়তো কম বাড়ছে। এটা রাতারাতি বাড়ার বিষয়ও নয়। শিক্ষার গুণগত মান বাড়ানোই এখন আমাদের বড় চ্যালেঞ্জ।
সম্প্রতি রাজধানীর মোহাম্মদপুরে শারীরিক শিক্ষা কলেজে বাংলাদেশ শারীরিক শিক্ষাবিদ সমিতির ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, অনেকেই আমাদের শিক্ষার মান নিয়ে নানা কথা বলেন। কিন্তু তাঁরা বলেন না, আমাদের যারা শিক্ষক আছেন তাঁরা ভালো করে দক্ষতা অর্জন করুন। আরো ভালো করে পড়ান, আরো ভালো করে শেখান। তাহলেই তো আমাদের শিক্ষার্থীরা আরো ভালোভাবে শিখবে। আর শিক্ষার্থীদেরও শুধু সার্টিফিকেট নিয়ে পাস করলেই হবে না, জ্ঞানচর্চার পাশাপাশি গবেষণামূলক কাজে আরো বেশি মনোযোগী হতে হবে।
মন্ত্রী বলেন, খেলার মাঠ ও খোলা জায়গার অভাবে শিশু-কিশোররা আগের মতো খেলাধুলার সুযোগ পাচ্ছে না। শহর অঞ্চলে এ সমস্যা আরো প্রকট। টেলিভিশন আর কম্পিউটার শিশুদের ঘরে আবদ্ধ করে ফেলেছে। ফলে জটিল স্বাস্থ্য সমস্যা ছাড়াও নানাবিধ সামাজিক সমস্যা দেখা দিচ্ছে। অনুষ্ঠানে শারীরিক শিক্ষাবিদ মোঃ খায়রুল ইসলাম খানের হাতে সম্মাননা তুলে দেন শিক্ষামন্ত্রী। সমিতির সভাপতি আজগর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবু বক্কর ছিদ্দিকসহ অনেকে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ