বিশেষ খবর

শিক্ষার্থী ৩৫ জনের কম হলে পার্শ্ববর্তী স্কুলে যাবে -প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

ক্যাম্পাস ডেস্ক সংবাদ

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, কোনো প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ৩৫ জনের কম হলে পার্শ্ববর্তী বিদ্যালয়ের সঙ্গে তাদের সম্পৃক্ত করা হবে। জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। সরকারের অগ্রাধিকার খাতসমূহের উল্লেখযোগ্য অর্জন তুলে ধরার লক্ষ্যে ডিজিটাল ‘দিন বদলের অভিযান’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ ফোরাম নামক একটি সংগঠন।
সংগঠনের সভাপতি এম কে রানা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণশিক্ষামন্ত্রী। বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ, এফবিসিসিআইয়ের পরিচালক আমিন হেলালী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিনাত হুদা ও চট্টগ্রাম (দ.) জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজাদা মহিউদ্দিন। কম শিক্ষার্থী থাকা বিদ্যালয়গুলোয় এভাবে চালাতে পারবে না উল্লেখ করে গণশিক্ষামন্ত্রী বলেন, যেসব বিদ্যালয়ে ৩৫ জনের কম শিক্ষার্থী রয়েছে, তাদের শিক্ষার পরিবেশ সৃষ্টিতে পার্শ্ববর্তী কোনো বিদ্যালয়ের সঙ্গে যুক্ত করে দেয়া হবে।
জরাজীর্ণ প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন এবং সংস্কার কাজের অগ্রগতি সর্ম্পকে তিনি বলেন, ঝুঁকিপূর্ণ প্রতিটি বিদ্যালয় সংস্কার করা হবে। এ সংস্কার কার্যক্রম শুরু হয়েছে। মোস্তাফিজুর রহমান বলেন, প্রাথমিক স্তরের সকল শিক্ষার্থী উপবৃত্তির আওতায় আসবে। আগামী নভেম্বর মাস থেকে একজন শিক্ষার্থীও উপবৃত্তির বাইরে থাকবে না। এছাড়া প্রাথমিক স্তরে উপবৃত্তির সংখ্যা বাড়ানো হচ্ছে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ