বিশেষ খবর

ঢাবি’র অফিসিয়াল ফেসবুক পেজ পেল ভ্যারিফাইড মার্ক

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়
img

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল পেজটি ফেসবুক ভ্যারিফিকেশন মার্ক পেতে সক্ষম হলো। এর ফলে ঢাবি’র ফেসবুক পেজ সংক্রান্ত বিভিন্ন জটিলতার অবসান ঘটতে যাচ্ছে অবশেষে। তাই ১২ই সেপ্টেম্বর উপাচার্যের বাংলোতে কেক কেটে অত্যন্ত আনন্দঘন পরিবেশে দিনটি উদযাপন করা হয়। সেখানে অন্যান্যের সাথে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু হলের প্রভোষ্ট ও DUTIMZ এর সম্মানিত উপদেষ্টা এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়্যারম্যান অধ্যাপক মফিজুর রহমান, ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের সহকারী অধ্যাপক জনাব রাশেদুর রহমান, DUTIMZ এর প্রতিষ্ঠাতা সভাপতি আবুল হাসনাত সোহাগ এবং সহ-সভাপতি সাফাত কাদির।
এতোদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাম ব্যবহার করে ব্যক্তিগত এবং প্রাতিষ্ঠানিক পর্যায়ে বিভিন্ন ভুয়া পেজ খুলে এবং তার মাধ্যমে সত্যিকার তথ্য বিকৃত করে জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাত একটি মহল। এতে করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বহুলাংশেই ক্ষুণœ হতো। কিন্তু এই উদ্যোগের ফলে অতি সহজে ঢাবি সংক্রান্ত ভুয়া পেজগুলোকে শনাক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যাবে- বললেন, আবুল হাসনাত সোহাগ। উপাচার্য আ.আ.ম.স আরেফিন সিদ্দিক তার এক বক্তব্যে জানান, এ ব্যবস্থার ফলে এখন আর কেউই সঠিক তথ্যসেবা থেকে বঞ্চিত হবে না। এবং মিথ্যা সংবাদ প্রদর্শনের পথগুলো সরাসরি বন্ধ হয়ে যাবে।
তরুণদের এই সকল কর্মদ্যোগকে তিনি স্বাগতম জানিয়ে তা ভবিষ্যতে অব্যাহত রাখারও আহবান জানান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভ্যারিফাইড হওয়া অফিসিয়াল ফেসবুক পেজের লিংক: https://www.facebook.com/univdhaka.ac.bd.


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ