বিশেষ খবর

শেকৃবিতে ভর্তি প্রক্রিয়া শুরু

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

রাজধানীর শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।
১৪ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোঃ শাদাত উল্লা আনুষ্ঠানিকভাবে ভর্তি কার্যক্রমের উদ্বোধন করেন। চলবে আগামী ৩০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত।
এ বছর বিশ্ববিদ্যালয়ের ৩টি অনুষদে শিক্ষার্থী ভর্তি করা হবে। এর মধ্যে কৃষি অনুষদে ৩৫০ জন, এগ্রি বিজনেস ম্যানেজমেন্টে ৭৫ জন ও অ্যানিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিনে ৭৫ জন।
ভর্তি পরীক্ষার আবেদন ফি ৮০০ টাকা নির্ধারণ করা হয়েছে। ভর্তি পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের আবেদন অনলাইনে পূরণ করে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি প্রদান করতে হবে।
ভর্তিচ্ছুরা দিনে বা রাতে যেকোনো সময় আবেদন করতে পারবেন। এ সম্পর্কে বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.sau.edu.bd থেকে জানা যাবে।
আবেদনের যোগ্যতা
২০১৪ বা ২০১৫ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত ও জীববিজ্ঞান বিষয়সমূহের প্রত্যেকটিতে ন্যূনতম জিপিএ ৩ সহ উত্তীর্ণ হতে হবে।
এঈঊ ‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেলের শিক্ষার্থীদের জন্য ‘ও’ লেভেল পরীক্ষায় ৫টি পেপারে ন্যূনতম বি গ্রেড এবং ‘এ’ লেভেল পরীক্ষায় পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত ও জীববিজ্ঞান বিষয়সমূহের প্রত্যেকটিতে ন্যূনতম বি গ্রেড থাকতে হবে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ