বিশেষ খবর

নিজেকে গড়ার মাধ্যমে সোনার বাংলা গড়তে হবে -কুয়েট ভিসি

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়
img

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট)-এর ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বিইউআরপি কোর্সের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে উপস্থিত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, দেশের মেধাবী শিক্ষার্থীরা কুয়েটে অধ্যয়ন করছে, আধুনিক তথ্য-প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করে শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের প্রকৌশলী হিসেবে গড়ে উঠতে হবে এবং শত সীমাবদ্ধতার মাঝেও মেধার সর্বোচ্চ ব্যবহার করে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে হবে। আজকের নতুন শিক্ষার্থীরা এদেশের ভবিষ্যৎ কর্ণধার, তোমরা এ জাতির গর্ব, তোমাদের হাত ধরেই আমরা একটি দারিদ্র্যমুক্ত, সমৃদ্ধিশালী ও আত্মনির্ভরশীল দেশ হিসেবে বিশ্ব সভায় নিজেদের স্থান করে নিতে পারব।
৯ এপ্রিল অডিটরিয়ামে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, পুরকৌশল অনুষদের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ড. মোঃ আবুল বাশার, তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ নুরুন্নবী মোল্লা, যন্ত্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সৈয়দ আলী মোল্লা। এছাড়া নবাগত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ কার্যালয়ের পরিচালক (চলতি দায়িত্ব) মোঃ উসমান গনি নাঈম ও স্বাগত বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ আব্দুর রউফ। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের স্নাতক ডিগ্রি প্রদানকারী সকল বিভাগের বিভাগীয় প্রধানগণ স্ব স্ব বিভাগের ছাত্র-ছাত্রীদেরকে পরিচয় করিয়ে দেন। বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট পরিচালক, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, বিভিন্ন হলের প্রভোস্ট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
ওরিয়েন্টেশন শেষে অডিটোরিয়ামের সম্মুখে কুয়েট ভলান্টারি ব্লাড ডোনেশান সোসাইটি “ড্রিমস্” এর উদ্যোগে এবং কুয়েট ছাত্র কল্যাণ পরিচালকের কার্যালয় ও মেডিকেল সেন্টারের সহযোগিতায় নবাগত ছাত্র-ছাত্রীসহ সকলের জন্য বিনামূল্যে ব্লাড গ্রুপিং অনুষ্ঠিত হয়।
এছাড়াও বিভিন্ন বিভাগে দিনের বিভিন্ন সময়ে তাদের বিভাগে ভর্তিকৃত শিক্ষার্থীদের নিয়ে বিভাগীয় ওরিয়েন্টেশন আয়োজন করে। উল্লেখ্য যে, কুয়েটে এবছর ১১টি স্নাতক ডিগ্রি প্রদানকারী বিভাগে ৮১৩ জন নতুন শিক্ষার্থী ভর্তি হয়।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ