বিশেষ খবর

ডুয়েটে ভর্তি পরীক্ষা ১৪ জুন

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) গাজীপুরে বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বি. আর্ক প্রোগ্রামে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা ১৪ জুন অনুষ্ঠিত হবে।
আগামী ২৩ এপ্রিল থেকে ২৪ মে পর্যন্ত সময়ের মধ্যে টেলিটক প্রি-পেইড মোবাইল এবং অনলাইনের মাধ্যমে আবেদন করা যাবে।
ভর্তি পরীক্ষায় অংশ নিতে প্রার্থীকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড/ কারিগরি শিক্ষা বোর্ড/মাদরাসা বোর্ড থেকে এসএসসি/দাখিল বা সমমানের পরীক্ষায় কমপক্ষে ৫০% নম্বর অথবা ৫ এর স্কেলে কমপক্ষ জিপিএ ৩.০০ (ঐচ্ছিক বিষয়সহ) পেয়ে উত্তীর্ণ হতে হবে।
প্রার্থীকে কারিগরি শিক্ষাবোর্ডের ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং/আর্কিটেকচার এ গড়ে কমপক্ষে ৬০% নম্বর অথবা ৪ এর স্কেলে কমপক্ষে সিজিপিএ ৩.০০ পেয়ে উত্তীর্ণ হতে হবে।
বর্তমান শিক্ষাবর্ষে ভর্তির জন্য ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং/আর্কিটেকচার পরীক্ষায় ২০১০ ও তৎপরবর্তী সনে উত্তীর্ণ শিক্ষার্থীরাই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।
অনলাইন ভর্তি বিষয়ক তথ্যাবলি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.duet.ac.bd বা টেলিটকের ওয়েবসাইট duet.teletalk.com.bd এ পাওয়া যাবে। ভর্তি পরীক্ষার ফি বাবদ ৯৫০ টাকা প্রদান করতে হবে।
বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সভাপতি উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়।
উল্লেখ্য, এ বছর ভর্তি পরীক্ষার মাধ্যমে ৭টি বিভাগে মোট ৫৬০ (কোটাসহ) জন শিক্ষার্থী ভর্তি করা হবে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ