বিশেষ খবর

ঢাবিতে ‘বিডিরেন’ আন্তর্জাতিক সামিট

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বৈশ্বিক যোগাযোগ বিষয়ক দু’দিনব্যাপী বাংলাদেশ রিসার্চ অ্যান্ড এডুকেশন নেটওয়ার্ক (বিডিরেন) আন্তর্জাতিক সামিট অনুষ্ঠিত হয়েছে।
১৮ এপ্রিল বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত এই সামিটে দেশি বিদেশি আলোচকরা তাদের বক্তব্য উপস্থাপন ও প্রশ্ন উত্তর পর্বে যোগ দেন। সেমিনারে বলা হয়, দুরশিক্ষণ পদ্ধতির মাধ্যমে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিডিরেন অন্তর্ভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে সমস্যা তুলে ধরলে আলোচনার মাধ্যমে সমাধান খুঁজতে হবে।
সামিটে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ভারতীয় তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ ড. সাম পিট্রোডা ও স্ন্যাক ন্যাশনাল একেসিলেটার ল্যাবরেটরি স্টানফোর্ড ইউনিভার্সিটির ড. লিস কটট্রিল।
প্রসঙ্গত, সেশনে সভাপতিত্ব করেন আমেরিকার কেন্ট স্টেট ইউনিভার্সিটির অধ্যাপক ড. জাবেদ আই খান। ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়কে ইতোমধ্যেই বিডিরেনের অধীনে বৈশ্বিক ‘রিসার্চ অ্যান্ড এডুকেশন নেটওয়ার্ক’ এর সঙ্গে যুক্ত করা হয়েছে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ