বিশেষ খবর

শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রমকে কানেক্টিভিটির আওতায় আনা হবে -জাবি ভিসি ড. হারুন-অর-রশিদ

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট অডিটোরিয়ামে কলেজ শিক্ষকদের ১০২তম ব্যাচের প্রশিক্ষণার্থীদের মধ্যে মাসব্যাপী প্রশিক্ষণ শেষে সনদ প্রদানকালে তাঁদের উদ্দেশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। জাতীয় বিশ্ববিদ্যালয়ে প্রতি মাসে তিনটি বিষয়ের কলেজ শিক্ষকদের প্রশিক্ষণ কার্যক্রম নিয়মিত অনুষ্ঠিত হচ্ছে। কলেজ শিক্ষকগণ নিজেদের স্থানে বসে যাতে কেন্দ্রীয় কলেজ শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রমের সঙ্গে সরাসরি যুক্ত হয়ে বিশেষজ্ঞ রিসোর্স পার্সনদের লেকচার শ্রবণ করতে পারেন, সে লক্ষ্যে পর্যায়ক্রমে কলেজগুলোকে হাই কানেক্টিভিটির আওতায় নিয়ে আসা হবে। গাজীপুর ক্যাম্পাসে প্রতিষ্ঠিত ভার্চুয়াল লেকচার রুম থেকে ইতোমধ্যে স্বল্প পরিসরে সাফল্যের সঙ্গে তা শুরু করা হয়েছে। এর ফলে শিক্ষকদের পাশাপাশি শিক্ষার্থীরাও উপকৃত হবে। বাংলা, ইংরেজি, ভূগোল ও পরিবেশ বিষয়ে ৭৮ জন কলেজ শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ আসলাম ভূঁইয়া, ট্রেজারার অধ্যাপক মোঃ নোমান উর রশীদ ও কোর্স উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক আহমেদ কবির, ইংরেজি বিভাগের অধ্যাপক কাজল কৃষ্ণ ব্যানার্জি ও ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. হাফিজা খাতুন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধান এবং শিক্ষক-কর্মকর্তাবৃন্দ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র এর ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ