বিশেষ খবর

বিতর্ক শিক্ষার্থীদের সৃজনশীল প্রতিভা বিকাশে সহায়ক -চবি উপাচার্য

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী বলেছেন, বিতর্ক শুধু তর্কের জন্য নয়। বিতর্ক শিক্ষার্থীদের সৃজনশীল প্রতিভা বিকাশে সহায়ক ভূমিকা রাখে এবং সত্য ও ন্যায় প্রতিষ্ঠার লক্ষ্যে যুক্তবাদী হতেও শেখায়।
সম্প্রতি চবি সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে চিটাগাং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) আয়োজিত আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযাগিতার (পঞ্চদশ বাংলা ও নবম ইংরজি) সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
উপাচার্য বলেন, সিইউডিএস এর সদস্যরা তাদের সৃজনশীল কর্মকান্ডের মাধ্যমে বিশ্বের দরবারে এ বিশ্ববিদ্যালয়কে তুলে ধরছে। এটি অত্যন্ত প্রশংসার দাবিদার। বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষাজীবন শেষে প্রতিটি শিক্ষার্থীকে নিজেদের পায়ে দাঁড়াতে হবে। তাদের যোগ্য ও দক্ষ করে গড়ে তুলতে এ জাতীয় আয়োজন নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
সিইউডিএস এর সহযোগী মডারেটর ও চবি আইন বিভাগের সভাপতি এবিএম আবু নোমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি রসায়ন বিভাগের সভাপতি প্রফেসর ড. মনির উদ্দিন। এছাড়া সিইউডিএস’র সভাপতি কাজী জাওয়াদ ও সাধারণ সম্পাদক মেহরুনিসা ফারিন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ