বিশেষ খবর

খুবিতে নতুন ২ ডিসিপ্লিন, বেড়েছে আসন সংখ্যা

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়
img

২০১৬-১৭ শিক্ষাবর্ষ থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) নতুন একটি স্কুল (অনুষদ) ও দু’টি ডিসিপ্লিন (বিভাগ) খোলা হচ্ছে। একই সঙ্গে আসন সংখ্যাও বাড়ছে এবার।
নতুন চালু হওয়া আইন স্কুলের অধীনে ‘আইন ও বিচার’ ডিসিপ্লিন। আর ‘ইতিহাস ও সভ্যতা’ নামে নতুন ডিসিপ্লিন বর্তমান কলা ও মানবিক স্কুলের অধীনে খোলা হচ্ছে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এসএম আতিয়ার রহমান বিষয়টি জানান। এর আগে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েকউজ্জামানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির এক সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। জানা যায়, ২০১৬-১৭ শিক্ষাবর্ষ থেকেই নতুন এ দুই ডিসিপ্লিনে শিক্ষার্থী ভর্তি করা হবে।
প্রত্যেক ডিসিপ্লিনে ৪০ জন করে মোট ৮০ শিক্ষার্থী ভর্তি করা হবে। এছাড়া স্থাপত্য ও গণিত ডিসিপ্লিনে পাঁচটি করে মোট ১০টি এবং নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনে দু’টি আসন বাড়ানো হচ্ছে।
এদিকে শিগগির ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে ভর্তি বিজ্ঞপ্তি জারি করা হবে বলে জানিয়েছে রেজিস্ট্রার দফতর। তবে এরই মধ্যে ভর্তি পরীক্ষার সূচি ঘোষণা করা হয়েছে। ৩, ৪ ও ৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার বাড়ানো ৯২ আসনসহ মোট ১ হাজার ২১০ আসনে শিক্ষার্থী ভর্তি করবে খুবি কর্তৃপক্ষ।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ