বিশেষ খবর

ঢাবি এবং বারডেম হাসপাতালের মধ্যে সমঝোতা স্মারক

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় জিন প্রকৌশল ও জীব প্রযুক্তি বিভাগ এবং ঢাকা বারডেম জেনারেল হাসপাতালের মধ্যে ২৭ সেপ্টেম্বর একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ কামাল উদ্দীন এবং বারডেম জেনারেল হাসপাতালের মহাপরিচালক অধ্যাপক ডাঃ নাজমুন নাহার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।
উপাচার্য দফতরে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড মোঃ ইমদাদুল হক, জিন প্রকৌশল ও জীব প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শরীফ আখতারুজ্জামান, অধ্যাপক ড. জেসমিন, বারডেম হাসপাতালের অধ্যাপক ডাঃ আফসানা করিম প্রমুখ উপস্থিত ছিলেন। এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বারডেম জেনারেল হাসপাতাল সাধারণ মানুষের সুস্বাস্থ্য নিশ্চিত করার লক্ষ্যে বায়ো-ব্যাংক অব বাংলাদেশ (বিবিবি) প্রতিষ্ঠা করবে। রোগীর রোগনির্ণয়ের লক্ষ্যে উভয় প্রতিষ্ঠান যৌথ গবেষণা কার্যক্রম পরিচালনা করবে। এ ব্যাপারে একে অপরের সক্ষমতা বৃদ্ধিতেও তারা একযোগে কাজ করবে।
উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক জনস্বাস্থ্যের মান উন্নয়নের ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, স্বাস্থ্য খাতের উন্নয়নের লক্ষ্যে গবেষকদের গবেষণা কার্যক্রম চালিয়ে যেতে হবে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ