বিশেষ খবর

বাকৃবিতে শিক্ষামন্ত্রী নাহিদ শিক্ষাঙ্গনে খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চা বৃদ্ধি করতে হবে

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জঙ্গিদের উদ্দেশ্যে বলেছেন, তারা ভুলে গেছে যে বাঙালি বীরের জাতি। সম্প্রতি স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ে জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদালয়ে (বাকৃবি) ‘শিক্ষার উন্নত পরিবেশ, জঙ্গিবাদমুক্ত শিক্ষাঙ্গন’ শীর্ষক মতবিনিময় সভায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ মন্তব্য করেন। জানা যায়, ২৪ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশে জঙ্গিবাদ উত্থানের কোনো নির্দিষ্ট ইস্যু নেই। তবে এক শ্রেণির বিপথগামী মানুষ ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে, জান্নাতের লোভ দেখিয়ে, ধর্মভীরু কোমলমতি শিক্ষার্থীদের জঙ্গিবাদের সাথে সম্পৃক্ত করছে। এতে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। তিনি দেশকে উন্নয়নের ধারায় রাখতে তরুণ শিক্ষার্থীদের প্রতি লক্ষ্য রাখার জন্য শিক্ষক ও অভিভাবকদের অনুরোধ জানান। শিক্ষাঙ্গনকে সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত রাখতে স্কুল-কলেজে নিয়মিত খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চা বৃদ্ধির করার পরামর্শ দেন।
এছাড়াও বাংলাদেশে জঙ্গিবাদ উত্থানের কারণ, পরিণতি ও বিভিন্ন ক্ষতিকর দিক উল্লেখ করে বক্তব্য দেন, ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান, ময়মনসিংহের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোজাম্মেল হক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর শামসুল হুদা, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আলী আকবর, শিক্ষামন্ত্রণালয়ের সচিব মোঃ সোহরাব হোসাইন প্রমুখ।
মতবিনিময় সভায় ময়মনসিংহ অঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ