বিশেষ খবর

মার্কেন্টাইল ব্যাংক ১০৯১ জনকে শিক্ষাবৃত্তি দিল

ক্যাম্পাস ডেস্ক শিক্ষা সংবাদ

জেএসসি, এসএসসি ও এইচএসসি পাস করা ১০৯১ জন মেধাবী শিক্ষার্থীকে ‘মার্কেন্টাইল ব্যাংক-আব্দুল জলিল শিক্ষাবৃত্তি-২০১৫’ দিয়েছে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড। এসব শিক্ষার্থীকে মোট এক কোটি ২৪ লাখ ৯৮ হাজার টাকা প্রদান করা হয়েছে।
সম্প্রতি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে এ বৃত্তি প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা ও ডেইলি অবজারভার পত্রিকার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী ও মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আকরাম হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান শহিদুল আহ্সান।
তোফায়েল আহমেদ তাঁর বক্তৃতায় ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, আপনারা সামাজিক দায়বদ্ধতা থেকে শিক্ষাসহ অন্যান্য খাতে ব্যয় করবেন। দেশের ব্যবসায়ীরা যদি মেধাবীদের পাশে দাঁড়ায় তাহলে তারাও ভবিষ্যতে সুন্দরভাবে প্রতিষ্ঠিত হতে পারবে। কারণ আমরা উন্নত দেশের যে স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছি তার জন্য সবার সহযোগিতা প্রয়োজন।
ইকবাল সোবহান চৌধুরী বলেন, আপনারা একদিকে যেমন লাভ করবেন, মুনাফা বাড়ানোর জন্য কাজ করবেন, অন্যদিকে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে একটা অংশ ব্যয় করবেন। আজকে যারা বৃত্তি নিচ্ছে তাদেরই অনেকে হয়তো একসময় এ ব্যাংকটিতে কাজ করবে সুনামের সঙ্গে। বাংলাদেশ বিনির্মাণে এসব শিক্ষার্থীর পাশে থাকার কোনো বিকল্প নেই বলেও জানান তিনি। সভাপতির বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান শহিদুল আহসান, শিক্ষাবৃত্তি, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলসহ দুস্থ মানুষদের জন্য নিয়মিতভাবে মার্কেন্টাইল ব্যাংক কাজ করবে বলে জানান তিনি।
অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের মধ্যে বৃত্তির চেক ও সনদ তুলে দেন অতিথিরা। জেএসসি পাস করা শিক্ষার্থীদের ৯ হাজার টাকা, এসএসসি পাস করা শিক্ষার্থীদের ১২ হাজার এবং এইচএসসি পাস করা শিক্ষার্থীদের প্রতিজনকে ১৮ হাজার করে টাকা দেয়া হয়।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী মসিহুর রহমান। আরো উপস্থিত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোঃ আনোয়ারুল হক ও এ কে এম সাহিদ রেজা, নির্বাহী কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সেলিম, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মোঃ শাহাবুদ্দিন আলম, পরিচালক এ এস এম ফিরোজ আলম, এম আমানউল্লাহ, মোঃ আব্দুল হান্নান ও মোশাররফ হোসেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ