বিশেষ খবর

আইসিটি শিক্ষকদের এমপিওভুক্ত করা উচিত -ডেপুটি স্পিকার

ক্যাম্পাস ডেস্ক সংবাদ

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া বলেছেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমাদের সরকার দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ পর্যন্ত অনেক আইসিটি বিষয়ক শিক্ষক নিয়োগ দিয়েছে। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে তারা বেতন পান না। সরকারের কাছে আমার অনুরোধ, শিক্ষামন্ত্রী ও অর্থমন্ত্রীর কাছে আমার অনুরোধ, সারাদেশের আইসিটি শিক্ষকদের এমপিওভুক্ত করা হোক। এমপিওভুক্তির মাধ্যমে তাদের বেতন-ভাতার ব্যবস্থা করা হোক।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় চেয়েছেন আইসিটি’র মাধ্যমে আমাদের দেশ এগিয়ে যাক। সেই লক্ষ্যে আমরা এগিয়েছি। ২০০৮ সালে প্রধানমন্ত্রী যখন ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দেন, তখন খালেদা জিয়া তাচ্ছিল্য করে বলেছিলেন, ডিজিটাল বাংলাদেশ আবার কী? কিন্তু, সেই খালেদা জিয়াই এখন বলছেন বাংলাদেশ ডিজিটালে রূপান্তরিত হয়ে এগিয়ে যাচ্ছে, যোগ করেন ডেপুটি স্পিকার।
সম্প্রতি রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত ‘শিক্ষা বাজেট’ শীর্ষক সংলাপে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চ্যানেল আই ও গণসাক্ষরতা অভিযান যৌথভাবে অনুষ্ঠানটি আয়োজন করেছে।
এসময় ডেপুটি স্পিকার বলেন, আমাদের সৌভাগ্য যে শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রী হয়েছেন। বিদেশের সঙ্গে সম্পর্ক স্থাপন করে তিনি দেশটাকে উন্নত করে চলেছেন। শিক্ষাসহ প্রতিটি বাজেট দ্বিগুণ করেছেন। ২০২১ সালের মধ্যে আমাদের দেশ মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হবে। এতে ছাত্র, শিক্ষক, অভিভাবকসহ সবার সহযোগিতা প্রয়োজন। দেশের উন্নয়নের লক্ষ্যে সবাইকে সততা এবং নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।
শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা যদি ক্লাসে ঠিকমতো পড়ান তাহলে কোনো শিক্ষার্থীকে কোচিংয়ে যেতে হবে না। আপনারা ক্লাসে ঠিকমতো পড়াবেন না, অথচ বেতন চাইবেন দ্বিগুণ; এটা আমরা মেনে নেবো না। আপনারা ক্লাসে ততোক্ষণ পর্যন্ত পড়াতে থাকবেন, যতোক্ষণ পর্যন্ত ক্লাসের শেষ শিক্ষার্থীটি আপনাদের বক্তব্য উপলব্ধি করতে না পারে। আমরা এভাবেই পড়েছি। আমাদের প্রাইভেট শিক্ষক ছিল না, নোটবুক ছিল না, গাইড বুক ছিল না।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ