বিশেষ খবর

কানাডিয়ান ইউনিভার্সিটিতে কানাডার সিনেটর

ক্যাম্পাস ডেস্ক বেসরকারি বিশ্ববিদ্যালয়

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর গৌরবময় এক বছর পূর্তি অনুষ্ঠানে কানাডা’র সিনেটর ডেনিস ডওসন, টরোন্টো’র এমপি নাথানিয়েল ইরস্কাইন-স্মিথ এবং পার্লামেন্টারি এ্যাসিস্ট্যান্ট এ্যন্ড্রু গুডরিজ আন্তর্জাতিক মানের উচ্চশিক্ষা প্রদান এবং মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় প্রতিজ্ঞাবদ্ধ হয়ে সম্প্রতি গৌরবের এক বছর পূর্ণ করেছে ‘কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ’।
‘ইন্সপায়ারিং এ্যাপ্লায়েড নলেজ’ বা ‘প্রায়োগিক শিক্ষায় উজ্জীবিত করণ’ স্লোগান নিয়ে প্রতিষ্ঠাকালের এই এক বছরে এ ইউনিভার্সিটিতে শিক্ষাবৃত্তি ক্ষেত্রে প্রায় ২ কোটি ৬৩ লক্ষ টাকা ব্যয় করা হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ বছরও শিক্ষাবৃত্তিতে আনুমানিক ২২ কোটি ১৭ লক্ষ টাকা বরাদ্দ রেখেছে। বাংলাদেশ সরকার ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের অনুমোদন প্রাপ্ত নতুন এ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বে আছেন বিশিষ্ট শিক্ষানুরাগী ড. চৌধুরী নাফিজ শারাফাত।
সম্প্রতি বনানী ক্যাম্পাসে অনুষ্ঠিত ‘এক বছর পূর্তি’ উদযাপন অনুষ্ঠান উদ্বোধন করেন কানাডা’র কিউবেক-এর সিনেটর ডেনিস ডওসন এবং কানাডা’র টরোন্টো অঞ্চলের এমপি নাথানিয়েল ইরস্কাইন-স্মিথ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, কানাডা’র হাউজ অব কমন্সের পার্লামেন্টারি এ্যাসিস্ট্যান্ট এ্যন্ড্রু গুডরিজ, বাংলাদেশের জাতীয় সংসদ সদস্য মিস. মাহজাবিন খালেদ। অনুষ্ঠানে সমাপনি বক্তব্য দেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ শারাফাত। বক্তব্য প্রদান করেন, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. উইলিয়াম এইচ. ডেরেঞ্জার এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর বোর্ড অব ট্রাস্টিজের প্রধান উপদেষ্টা অধ্যাপক মোহাম্মদ এ. আরাফাত প্রমুখ।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ