বিশেষ খবর

প্রাথমিক শিক্ষার ভিত্তি অর্থনীতি মজবুত করে -প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

ক্যাম্পাস ডেস্ক শিক্ষা সংবাদ

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, প্রাথমিক শিক্ষার ভিত্তি মজবুত হলে জাতীয় অর্থনীতি মজবুত হবে। এ লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রথম প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করেন। এরপর জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে ২৬ হাজার ১৯৩টি বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন।
সম্প্রতি গাজীপুরের কালিয়াকৈরের ফুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের আয়োজনে শতভাগ শিশুর বিদ্যালয়ে গমন, ঝরে পড়া রোধ ও গুণগত প্রাথমিক শিক্ষা অর্জনে সামাজিক উদ্বুদ্ধকরণের লক্ষ্যে অনুষ্ঠিত মা সমাবেশ ও মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।
অনুষ্ঠানের সভাপতি মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, মামলার কারণে প্রাথমিক শিক্ষক নিয়োগ বন্ধ রয়েছে। আদালতের উচিত শিক্ষার দিক চিন্তা করে বিষয়টি সুবিবেচনা করা। আরো বক্তব্য দেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আসিফ-উজ-জামান, প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল, গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবির, অতিরিক্ত পুলিশ সুপার গোলাম আবুস সবুর, কালিয়াকৈর উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম রাসেল প্রমুখ।
এডভোকেট মোস্তাফিজুর রহমান ২০১৪ সালের ১২ জানুয়ারি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করে অদ্যাবধি এই মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ