বিশেষ খবর

জাতীয় বিশ্ববিদ্যালয়ে পাঠ্যপুস্তক রচনা ও মডেল কলেজ প্রকল্প নেয়া হয়েছে -জাবি উপাচার্য

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

গাজীপুর ক্যাম্পাসের সিনেট হলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিশেষ সিনেট অধিবেশন ভাইস-চ্যান্সেলর ও সিনেট চেয়ারম্যান প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
উপাচার্য তাঁর অভিভাষণে গত জুন মাসে অনুষ্ঠিত বার্ষিক সিনেট অধিবেশনের পর থেকে বর্তমান সময় পর্যন্ত ৬ মাসে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন ক্ষেত্রে গৃহীত পদক্ষেপ ও উন্নয়ন কর্মসূচি যেমন বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার রজতজয়ন্তী পালন, ২০১৬ সালের কলেজ পারফরমেন্স র‌্যাংকিং এর ফল ঘোষণা, কলেজ শিক্ষকদের বিশেষ প্রশিক্ষণ (ঈঊউচ)-এর অগ্রগতি, গাজীপুর ক্যাম্পাসে মাস্টার প্লান অনুযায়ী কর্মকর্তা-কর্মচারীদের আবাসন সুবিধা, প্রশিক্ষণার্থী কলেজ শিক্ষকদের জন্য অত্যাধুনিক আবাসন ব্যবস্থা, আইসিটি’র সর্বোচ্চ ব্যবহার, তথ্য-প্রযুক্তির ব্যবহারসহ আধুনিক ব্যবস্থাধীনে সিনেট অধিবেশন অনুষ্ঠান ইত্যাদি লক্ষ্যে একাধিক ভবন নির্মাণের উদ্যোগ ও এর অগ্রগতি, একনেকে ১১৯ কোটি ৫ লক্ষ টাকা ব্যয়ে জাতীয় বিশ^বিদ্যালয়ের জন্য প্রাথমিক পর্যায়ে বরিশাল, রংপুর ও চট্টগ্রামে ৩টি স্থায়ী আঞ্চলিক কেন্দ্র নির্মাণ প্রকল্প অনুমোদন ইত্যাদি তুলে ধরে ঘোষণা করেন যে, জাতীয় বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য টেকস্ট বই রচনা ও প্রাথমিক পর্যায়ে নির্বাচিত কিছুসংখ্যক বেসরকারি কলেজকে প্রয়োজনীয় সুযোগ-সুবিধা নিশ্চিত করে মডেল কলেজে উন্নীত করার প্রকল্প হাতে নেয়া হয়েছে এবং এর বাস্তবায়ন প্রক্রিয়াও শুরু হয়েছে। শিক্ষার মানোন্নয়নে অগ্রাধিকার ও সর্বোচ্চ গুরুত্বারোপের কথা উল্লেখ করে উপাচার্য বলেন, শিক্ষার রাজনীতিকরণ ও বাণিজ্যিকীকরণ বন্ধ এবং শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে পেশাদারিত্ব সৃষ্টি না করা গেলে শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়।
অধিবেশনে মোট ৪৮ জন সিনেট সদস্য উপস্থিত ছিলেন। সিনেটে বিশ^বিদ্যালয়ের চাকরি সংবিধির কতিপয় ধারায় সংশোধনী প্রস্তাব অনুমোদিত হয়।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ