বিশেষ খবর

প্র্রাইম ব্যাংক ফাউন্ডেশন বৃত্তি

ক্যাম্পাস ডেস্ক বৃত্তি

কী বৃত্তি
দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে স্নাতক শ্রেণিতে অধ্যয়নরত দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের জন্য এই বৃত্তি।
কারা পাবে
যাঁরা ২০১৩ বা ২০১৪ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে স্নাতক পর্যায়ে অধ্যয়নরত-এমন ছাত্রছাত্রীরা আবেদন করতে পারবেন। এইচএসসি ও এসএসসি পরীক্ষায় প্রাপ্ত মোট জিপিএ ন্যূনতম ৯.০ হলে বৃত্তিটির জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। শিক্ষার্থীর অভিভাবকের মাসিক আয় আট হাজার টাকা বা তার নিচে হতে হবে। সরকারি বা বোর্ড বৃত্তি ছাড়া অন্য উৎস থেকে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর আবেদন গ্রহণযোগ্য নয়।
সুযোগ-সুবিধা
বৃত্তিটি প্রতিবছর নবায়নযোগ্য।
কী কী লাগবে
আবেদনকারীকে অবশ্যই প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের ২০১৫ সালের জন্য নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। প্রাইম ব্যাংক লিমিটেডের যেকোনো শাখা এবং প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের হেড অফিসে বৃত্তির আবেদনপত্র পাওয়া যাবে। সেখানে নির্দিষ্ট স্থানে অবশ্যই বিভাগীয় প্রধানের সুপারিশসহ দস্তখত ও দাপ্তরিক সিলমোহর সংযুক্ত থাকতে হবে। পূরণকৃত আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে এসএসসি ও এইচএসসি পরীক্ষার সনদ এবং নম্বরপত্রের সত্যায়িত অনুলিপি, সদ্য তোলা দুই কপি রঙিন ছবি এবং পৌরসভা বা ইউনিয়ন পরিষদ প্রধান বা ওয়ার্ড কাউন্সিলর বা প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক অভিভাবকের আয়ের সনদপত্র।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা
প্রধান নির্বাহী কর্মকর্তা, প্রাইম ব্যাংক ফাউন্ডেশন, বাড়ি নং-১০ (দ্বিতীয় তলা), রোড নং-১৯/এ, ব্লক-ই, বনানী, ঢাকা-১২১৩। খামের ওপর অবশ্যই লিখতে হবে ‘শিক্ষা-বৃত্তির জন্য আবেদন-২০১৫’।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ