বিশেষ খবর

গ্যাংস্টার মোরগ

ক্যাম্পাস ডেস্ক ব্যতিক্রমী সংবাদ
img

একদল বুনো টার্কি মোরগের অতর্কিত হামলায় বাড়িছাড়া হলো যুক্তরাষ্ট্রের নিউজার্সির একটি পরিবার। শুধু কী তাই? এই খ্যাপাটে মোরগ দলের হামলায় কিছু সময় থেমেছিল নিউজার্সির রাজপথ, প্রাইভেটকার ও বাস। রাজপথে কিছু সময় ধরে তান্ডব চলে এই টার্কি দলের। গাড়ির কাঁচে এই টার্কিরা এত জোরে ঠোঁকর দিতে থাকে যাতে গাড়ি ফেলে অন্য দরজা দিয়ে পালাতে বাধ্য হয় চালক।
রোজকার মতোই বাচ্চা-কাচ্চাসহ সকালের নাস্তা সারতে টেবিলে বসে লবসিনস্কির পরিবার। নাস্তা শুরু করবে এমন সময় পেছনের দরজা দিয়ে খাবার ঘরে উপস্থিত একদল খ্যাপাটে বুনো টার্কি। ঘরে ঢোকা মাত্র আশপাশের জিনিসপত্রে ঠোঁকর দেয়া শুরু। টার্কির ঠোঁকরে অনেক জিনিস ভেঙে যায়। পরে শুরু ডানা ঝাপটানো। এতে ঘরের টিভিসহ অন্যান্য জিনিস মেঝেতে পড়ে ভেঙে খান খান। সিবিসি-টু চ্যানেলকে দেয়া এক সাক্ষাতকারে লবসিনস্কি বলেন, আমার অন্তত ৬ হাজার ডলার মূল্যের জিনিস নষ্ট করেছে ওই টার্কির দল। ফের টার্কির আক্রমণের ভয়ে আমি বাচ্চাসহ বাড়ি ছাড়তে বাধ্য হই। ওই গ্যাংস্টার টার্কি দলের তান্ডবে আমার বাচ্চারা ভয়ে জড়সড়ো হয়ে যায়।
হঠাৎ টার্কিদের এভাবে ক্ষেপে ওঠার একটা ব্যাখ্যা দিয়েছে নিউজার্সির ফিস এন্ড ওয়াইল্ড লাইফের কর্মীরা। তারা বলছে, এ সময় টার্কিদের প্রজননের সময়। আর প্রজনন সময়ে টার্কিরা একটু খ্যাপাটে স্বভাবের হয়। এজন্য লোকজনকে ঘরের দরজা-জানালা বন্ধ রাখার পরামর্শ দিয়েছে সংস্থাটি।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ