বিশেষ খবর

বিশ্ববিদ্যালয় হলো দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ

-মেয়র আনিসুল হক

ক্যাম্পাস ডেস্ক শিক্ষা সংবাদ
img

আনিসুল হক নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘বিশ্ববিদ্যালয়  হলো দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ। তোমরা যারা আজ জীবনের নতুন এবং অতীব গুরুত্বপূর্ণ একটি অধ্যায় শুরু করতে যাচ্ছ, তাদের বলব নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের আধুনিক সব সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে নিজেকে দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তোমরা অনেক ভাগ্যবান, কারণ আমরা যেসব প্রতিষ্ঠানে পড়তে পারিনি, তোমরা সেখানে পড়তে পারছ। বিশ্বাসের সঙ্গে লেখাপড়া করবে।’
নর্থ সাউথ ইউনিভার্সিটিতে গ্রীষ্মকালীন সেমিস্টারের স্নাতক নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার নিজস্ব ক্যাম্পাসে এই নবীনবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এক অনুষ্ঠানের মাধ্যমে বিবিএ, ইটিই, ইইই, স্থাপত্য, অর্থনীতি, ইংরেজি, আইন, ফার্মেসি, কম্পিউটার সায়েন্স, পরিবেশ বিজ্ঞান, মাইক্রোবায়োলজি, বায়োটেকনোলজি, বায়োকেমিস্ট্রিসহ কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রায় দুই হাজার নতুন শিক্ষার্থীকে বরণ করে নেয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনিসুল হক। এনএসইউ উপাচার্য ড. আমিন ইউ সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির সভাপতি শেখ কবির হোসেন ও এনএসইউ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বেনজীর আহমেদ। এছাড়াও বক্তব্য দেন ট্রাস্টি সদস্য ইয়াসমিন কামাল, কোষাধ্যক্ষ ড. গৌর গোবিন্দ গোস্বামী, রেজিস্ট্রার মোঃ শাহজাহান প্রমুখ।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কনফুসিয়াস ইনস্টিটিউটের শিক্ষার্থীদের উপস্থাপনায় ছিল অতিথি শিল্পী বালামের গান। সেই সঙ্গে নৃত্য পরিবেশনাও ছিল উপভোগ্য।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ