বিশেষ খবর

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা ॥ ‘ভ্যাট দেবো না, গুলি কর’

ক্যাম্পাস ডেস্ক বেসরকারি বিশ্ববিদ্যালয়
img

‘ভ্যাট দেবো না গুলি কর’ এই স্লোগানে রাজধানীর আফতাব নগরে ইউনিভার্সিটি ক্যাম্পাসের সামনের সড়কে বিক্ষোভ করছেন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। ১০ সেপ্টেম্বর সকাল সাড়ে ১১টায় এ কর্মসূচি শুরু করেন তারা। কিন্তু তাদের কর্মসূচি সকাল ১০টায় শুরু হওয়ার কথা ছিলো।
কাকন বিশ্বাস নামের এক শিক্ষার্থী বলেন, ভ্যাট প্রত্যাহার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। সরকার যতক্ষণ পর্যন্ত ভ্যাট প্রত্যাহার না করবে ততক্ষণ পর্যন্ত আমরা রাস্তা ছাড়বো না। বিক্ষোভ করার সময় শিক্ষার্থীদের হাতে বিভিন্ন রকমের লেখা প্লেকার্ড-ফেস্টুন দেখা যায়। এতে লেখা রয়েছে, ‘ভ্যাট দেবো না গুলি কর’।

চলতি সংসদ অধিবেশনেই শিক্ষার উপর ভ্যাট প্রত্যাহার করতে হবে
-নো ভ্যাট অন এডুকেশন

চলতি সংসদ অধিবেশনেই বেসরকারি বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল ও ইঞ্জিনিয়ারিং কলেজের ওপর আরোপিত ৭.৫ শতাংশ ভ্যাট প্রত্যাহার করার দাবি জানিয়েছেন নো ভ্যাট অন এডুকেশনের মুখপাত্র ফারুক আহমাদ আরিফ।
সম্প্রতি রাজধানীর উত্তরার নো ভ্যাট অন এডুকেশনের উদ্যোগে বিজেএমইএ বিশ্ববিদ্যালয়ের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তৃতাকালে তিনি এ আহ্বান জানান। এ সময় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সংগঠকদের মধ্যে উপস্থিত ছিলেন আরেফিন মাহমুদুল হাসান, জ্যোতির্ময় চক্রবর্তী, মাহফুজুর রহমান নাঈম, সূর্য পলাশ, বিজেএমইএ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইমরান, প্রত্যয়, সৌরভ প্রমুখ। আরিফ বলেন, আজ থেকে দশম জাতীয় সংসদের সপ্তম অধিবেশন শুরু হচ্ছে। চলতি অধিবেশনেই শিক্ষার উপর থেকে ৭.৫ শতাংশ ভ্যাট প্রত্যাহার করতে হবে।
নো ভ্যাট অন এডুকেশনের মুখপাত্র বলেন, শিক্ষা আমাদের মৌলিক অধিকার সেখানে অর্থমন্ত্রী ভ্যাট আরোপ করে এটিকে পণ্যে পরিণত করেছেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ