বিশেষ খবর

পরীক্ষা ছাড়াই জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতক ভর্তি

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

প্রথমবারের মতো পরীক্ষা ছাড়াই ২০১৫-১৬ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়া শুরুর ঘোষণা দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। ঘোষণা অনুযায়ী ১ অক্টোবর থেকে অনলাইনে ভর্তি প্রক্রিয়া শুরু হবে।
৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মোঃ ফয়জুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, সেশনজট নিরসনে ক্রাশ প্রোগ্রাম চালু নিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষার মানন্নোয়নের পাশাপাশি ২০১৮ সালের মাঝামাঝি বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণ সেশনজট মুক্ত করা হবে।
এরই ধারাবাহিকতায় ২০১৫-১৬ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি প্রক্রিয়ার সূচি ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক কর্মকর্তা জানান, এবারই প্রথম কোনো ধরনের ভর্তি পরীক্ষা ছাড়া স্নাতক (সম্মান) প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তি করবে জাতীয় বিশ্ববিদ্যালয়। এসএসসি ও এইচএসসি এর প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে ভর্তির জন্য যোগ্য শিক্ষার্থী নির্বাচন করা হবে। সেশনজট কমাতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ভর্তি হওয়া শিক্ষার্থীদের প্রথম বর্ষের ক্লাস চলতি বছরের ১ ডিসেম্বর থেকেই শুরু হবে।
ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ভর্তি নির্দেশিকা ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানা যাবে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ