বিশেষ খবর

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে দরিদ্র মেধাবীদেরও সুযোগ দিতে হবে -রাষ্ট্রপতি

ক্যাম্পাস ডেস্ক শিক্ষা সংবাদ
img

দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার খরচ ব্যয়বহুল বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। এসব বিশ্ববিদ্যালয়ে কেবল বিত্তবানদের সন্তান নয়, দরিদ্র মেধাবী সন্তানদেরও শিক্ষার সুযোগ দিতে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান তিনি।
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বেসরকারি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আচার্য হিসেবে দেয়া ভাষণে রাষ্ট্রপতি এসব কথা বলেন। রাষ্ট্রপতি বলেন, দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা ব্যয়বহুল। এখানে সমাজে পিছিয়ে পড়া দরিদ্র জনগোষ্ঠীর ছেলেমেয়েদের লেখাপড়া করার সুযোগ তুলনামূলকভাবে কম। এ জন্য উচ্চশিক্ষায় তাদের বৃত্তিসহ অন্যান্য সুযোগ-সুবিধা আরও বাড়াতে হবে।
সম্প্রতি কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান নিয়ে আলোচনা ও সমালোচনা হচ্ছে- মন্তব্য করে আবদুল হামিদ বলেন, আমাদের মনে রাখতে হবে শিক্ষাপ্রতিষ্ঠান কখনোই মুনাফা অর্জনকারী ব্যবসায়ী প্রতিষ্ঠানে পরিণত হতে পারে না এবং তা হওয়া কাম্যও নয়।
সমাবর্তনে বক্তা ছিলেন প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান। এছাড়াও বক্তব্য দেন ব্র্যাকের চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সাদ আন্দালিব। সমাবর্তনে মোট ৯৫৬ জন ছাত্র-ছাত্রীকে ডিগ্রি প্রদান করা হয়।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ