বিশেষ খবর

ভালো শিক্ষার্থী হতে হলে বেশি তথ্যসমৃদ্ধ হতে হবে -জবি ভিসি

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

উচ্চশিক্ষার ক্ষেত্রে গবেষণার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক সদস্য অধ্যাপক ড. মোহাব্বত খান।
২৩ ফেব্রুয়ারি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কেন্দ্রীয় মিলনায়তনে ‘নবীনবরণ ও গুণীজন সম্মাননা’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানটির আয়োজন করেছে জবি’র লোক প্রশাসন বিভাগ।
অনুষ্ঠানের শুরুতে ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে গুণীজনদের সম্মাননা দেয়া হয়। এ সময় অধ্যাপক ড. মোহাব্বত খান, উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ও ট্রেজারার অধ্যাপক মোঃ সেলিম ভূঁইয়াকে উত্তরীয় পরিয়ে দেয়া হয় ও অধ্যাপক ড. মোহাব্বত খানকে সম্মাননা ক্রেস্ট দেয়া হয়।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, সমাজের সবক্ষেত্রে লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীদের প্রাধান্য রয়েছে। তথ্য আহরণ, বিতরণ ও জ্ঞান অর্জনের মাধ্যমে শিক্ষার্থীদের নিজস্ব বিভাগের স্বকীয়তা তুলে ধরতে হবে। শুধু বই পুস্তকের মাধ্যমেই জ্ঞান অর্জন সম্ভব, তা নয়। বন্ধুদের সঙ্গে আড্ডার মাধ্যমেও জ্ঞান অর্জন করা যায়। ভালো শিক্ষার্থী হতে হলে আরো বেশি করে তথ্যসমৃদ্ধ হতে হবে।
লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যান ড. আছমা বিন্তে ইকবাল। ধন্যবাদ জ্ঞাপন করেন লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক এবং নবীনবরণ ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানের আহ্বায়ক শামীমা আক্তার।
এ সময় উপস্থিত ছিলেন- জবি’র রেজিস্ট্রার, প্রক্টর, বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ