বিশেষ খবর

ডিবেট ফর ডেমোক্রেসি’র জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়

ক্যাম্পাস ডেস্ক বেসরকারি বিশ্ববিদ্যালয়

সম্প্রতি রাজধানীর এফডিসিতে অনুষ্ঠিত ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলা কর্তৃক আয়োজিত ইউসিবি পাবলিক পার্লামেন্ট জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়। উক্ত বিতর্ক প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। অনুষ্ঠান শেষে চ্যাম্পিয়ন দল প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকদের হাতে চ্যাম্পিয়ন ট্রফি ও নগদ এক লক্ষ টাকা পুরস্কার প্রদান করেন ইউসিবি ও ডিবেট ফর ডেমোক্রেসি।
উক্ত বিতর্ক প্রতিযোগিতায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম, টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান ও ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংকের চেয়ারম্যান এম এ সবুর।
দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম বলেন, রাজনৈতিক সদিচ্ছা, জনসচেতনতা, ঘুষদাতা ও ঘুষ গ্রহীতাদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের মাধ্যমে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব। রাজনীতিবিদরা যদি সতিকার অর্থে চান তাহলে যে কোনো মুহুর্ত থেকে দুর্নীতি রোধ করা সম্ভব।
ড. ইফতেখারুজ্জামান বলেন, দুর্নীতি প্রতিরোধে রাজনৈতিক সদিচ্ছা ও জনসচেতনতা দুটাই গুরুত্বপূর্ণ। রাজনৈতিক সদিচ্ছা ছাড়া পৃথিবীর কোনো দেশেই দুর্নীতি নিয়ন্ত্রণের নজির নেই। সভাপতির বক্তব্যে হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, বাংলাদেশের প্রথম এবং প্রধান সমস্যা হলো দুর্নীতি। এই দুর্নীতি বন্ধ করা সম্ভব হলে গণতন্ত্র বজায় রেখে সুশাসন ও আইনের শাসন নিশ্চিত করা সম্ভব। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দুদক সচিব আবু মোঃ মোস্তাফা কামাল ও এটিএন বাংলার উপদেষ্টা নওয়াজিশ আলী খান।
বাছাইয়ের মাধ্যমে দেশের স্বনামধন্য ১৬টি বিশ্ববিদ্যালয় বছরব্যাপী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ইউসিবি পাবলিক পার্লামেন্টে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় এবং রানার আপ ও তৃতীয় স্থান অধিকার করে যথাক্রমে ইবাইস ইউনিভার্সিটি ও ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। অনুষ্ঠান শেষে বিতার্কিকদের ট্রফি, ক্রেস্ট, সাটিফিকেট ও নগদ অর্থ পুরস্কার হিসেবে প্রদান করা হয়।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ