বিশেষ খবর

নর্থ সাউথ ভার্সিটির রজত জয়ন্তী

ক্যাম্পাস ডেস্ক বেসরকারি বিশ্ববিদ্যালয়

১৯৯২ সালে ১৩৭ শিক্ষার্থী নিয়ে নর্থ সাউথ ইউনিভার্সিটি ঢাকার বনানীতে যাত্রা শুরু করে। বর্তমানে প্রায় ২২ হাজার শিক্ষার্থী নিয়ে বসুন্ধরায় নিজস্ব ক্যাম্পাসে চারটি অনুষদের ১৬ বিভাগ নিয়ে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে।
নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ২৫ বছর পূর্ণ করল। সোমবার রজতজয়ন্তী উপলক্ষে তিন দিনব্যাপী কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। প্রথম দিন প্রথম পর্বে বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে পাঁচ সহস্রাধিক শিক্ষার্থীর সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে মানব পতাকা প্রদর্শন, রজতজয়ন্তীর মানব প্রতীক প্রদর্শন, এনএসইউ থিম সং উদ্বোধন এবং রজতজয়ন্তীর কেক কাটা হয়। দ্বিতীয় পর্বে নর্থ সাউথ ইউনিভার্সিটির ২৫ বছরের পথচলার ওপর একটি ভিডিও ডক্যুমেন্টারি প্রদর্শিত হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি এবং সম্মানিত অতিথির বক্তব্য প্রদান করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি এবং প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা অধ্যাপক গওহর রিজভী। আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম এবং এনএসইউ বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আজিম উদ্দিন আহমেদ।
দ্বিতীয় দিন বিশ্ববিদ্যালয়ের ২২ ক্লাবের শিক্ষার্থীরা তাদের অর্জনসমূহ প্রদর্শন করেন এবং সঙ্গীত পরিবেশন করে প্রখ্যাত ব্যান্ড দল মাইলস। সন্ধ্যায় এ্যালামনাই পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। এরপর এ্যালামনাইগণ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এবং ১৭ বিশিষ্ট এ্যালামনাইকে সম্মাননা দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যুত প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি। তৃতীয় দিন বিকেল ৩টায় সমাপনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি প্রধান অতিথি এবং প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক ইমাম সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ