বিশেষ খবর

ইউআইটিএস এর নয়া ট্রেজারার প্রফেসর ড. সাইদুর রহমান

ক্যাম্পাস ডেস্ক বেসরকারি বিশ্ববিদ্যালয়

প্রফেসর ড. মোঃ সাইদুর রহমান হিলালী রাষ্ট্রপতির অনুমোদনক্রমে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস) এর নতুন ট্রেজারার হিসেবে সম্প্রতি যোগদান করেছেন। সরকারি চাকুরি থেকে অবসর গ্রহণের পর ২০০৭ থেকে তিনি ইউআইটিএস এর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।
পটুয়াখালী সরকারি কলেজের অর্থনীতির প্রভাষক হিসাবে ১৯৭৭ সনে ড. এস আর হিলালী এর চাকরিজীবন শুরু হয় এবং ২০০৭ সনের শুরুতে চট্টগ্রাম সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের অধ্যক্ষ হিসাবে অবসর গ্রহণ করে তিনি সরকারি কলেজের শিক্ষকতা জীবনের সফল পরিসমাপ্তি ঘটান। প্রফেসর ড. হিলালী এ দীর্ঘ শিক্ষকতা পেশায় অধ্যাপক পদে উন্নীত হওয়ার পর বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি কলেজে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। ইতোমধ্যে তিনি দেশের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হিসাবে ২০০১ সনে স্বর্ণপদক লাভ করেন।
সিনিয়র স্কেল প্রাপ্ত ড. হিলালী চট্টগ্রাম কলেজ, চট্টগ্রাম কমার্স কলেজ, চট্টগ্রাম মহিলা কলেজ, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ন্যায় গুরুত্বপূর্ণ কলেজ সমূহে অর্থনীতির শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি একজন গবেষক ও লেখক। তিনি ১৯৯২ সনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তার বেশ কিছু প্রকাশনাও রয়েছে। স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য তাঁর লেখা একটি পুস্তকও রয়েছে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ