বিশেষ খবর

প্রথম বাংলাদেশী হিসেবে ইউএপি’র স্থাপত্য বিভাগের শিক্ষার্থীর আন্তর্জাতিক তামায়ুজ এ্যাওয়ার্ড অর্জন

ক্যাম্পাস ডেস্ক শিক্ষা সংবাদ

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক এর (ইউএপি) স্থাপত্য বিভাগের শিক্ষার্থী নিশাত তাসনীম ঐশী তার স্নাতক প্রকল্পের জন্য আন্তর্জাাতিক তামায়ুজ এ্যাওয়ার্ড ২০১৭ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছে। মুলত: বিশ্বব্যাপী স্নাতক প্রকল্পের স্নাতক ধারীদের স্থাপত্য, নগর এবং ভূদৃশ্য নকশার উপর এই পুরস্কার প্রদান করা হয়।
একদল অভিজ্ঞ বিচারক প্যানেল নির্ধারিত প্রক্রিয়ার মধ্য দিয়ে বিজয়ীদের নির্ধারণ করে থাকেন যেখানে এবছর বিশ্বের মোট ৪২ টি দেশের ১১৮টি বিশ্ববিদ্যালয়ের ৪৬৮ জন স্নাতকধারীদের নিয়ে এ প্রতিযোগিতার আয়োজন করা হয় জর্ডানে। প্রতিযোগিতার পুরস্কার হিসেবে নিশাত ‘ইউনিভার্সিটি পলিটেকনিক অব মিলান’, ইতালি-এ দুই বছর পূর্ণ বৃত্তি অর্জন করে। তার প্রকল্পের বিষয় ছিল, ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় খুলনার চুকনগরে গণহত্যা। তার এই প্রকল্পের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইউএপি’র স্থাপত্য বিভাগের শিক্ষক; মুহতাহিন ইকবাল, জিয়াউল ইসলাম, মাশরুর মামুন মিঠুন, এবং উদয় শংকর দত্ত।
তামায়ুজ আন্তর্জাতিক এ্যাওয়ার্ড একটি এক্সেলেন্স এ্যাওয়ার্ড যা স্নাতকধারী শিক্ষার্থীদের তাদের স্থাপত্য, নগর ও পরিকল্পনার নকশা এবং ভুদৃশ্য নকশার উপর বিশেষ প্রকল্পের জন্য পুরস্কার প্রদান করা হয়।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ