বিশেষ খবর

দক্ষ ও অভিজ্ঞ মানবসম্পদ সৃষ্টির বিকল্প নেই

-উপাচার্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়
img

মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর মোঃ আবদুল হামিদ সম্প্রতি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগদান করেছেন। শিক্ষা ও যুব উন্নয়নে নিবেদিত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পত্রিকা ও ক্যাম্পাস সোস্যোল ডেভেলপমেন্ট সেন্টার (সিএসডিসি) তাঁকে অভিনন্দিত করে ৬ জুন ২০১৫ তারিখে পত্র প্রেরণ করেন। 
২৫ জুনে তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সম্পাদক এবং সিএসডিসি’র মহাসচিব এম হেলালকে শুভেচ্ছাজ্ঞাপন পত্র পাঠান।
পত্রে প্রফেসর ইফতেখার বলেন, বিশ্ববিদ্যালয়ের অন্যতম লক্ষ্য হচ্ছে পঠন-পাঠন, গবেষণা ও জ্ঞান সৃজন, নতুন জ্ঞানের অনুসন্ধান এবং জ্ঞান আহরণ ও বিতরণের মাধ্যমে আধুনিক ধ্যান-ধারণা সংবলিত সৎ, দক্ষ, যোগ্য এবং আলোকিত মানব সম্পদ সৃষ্টি করা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক ও অপার সম্ভাবনাময় প্রাণপ্রিয় শিক্ষার্থীবৃন্দ এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ তাঁদের ওপর অর্পিত দায়িত্ব সর্বোচ্চ সততা, নিষ্ঠা, কর্তব্যপরায়ণতা, স্বচ্ছতা, জবাবদিহি নিশ্চিতকরণের মাধ্যমে এ বিশ্ববিদ্যালয়ের যথার্থ গৌরব উত্তরোত্তর বৃদ্ধিতে ভূমিকা রাখবে, এ প্রত্যয় ব্যক্ত করছি।
তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প-২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নে এবং আধুনিক বিশ্বে বিরাজমান বহুমুখী চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ ও অভিজ্ঞ মানব সম্পদ সৃষ্টির কোনো বিকল্প নেই। এ লক্ষ্যে বিশ্ববিদ্যালয় পরিবারের সর্বস্তরের সম্মানিত শিক্ষক, ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীদেরকে স্ব-স্ব অবস্থানে থেকে তাদের ওপর অর্পিত দায়িত্বের প্রতি অধিকতর মনোযোগী হওয়ার আহ্বান জানাই। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে মহান মুক্তিযুদ্ধের পবিত্র চেতনায়  অনুপ্রাণিত ও উজ্জীবিত একটি মুক্তবুদ্ধি চর্চার কেন্দ্রবিন্দু তথা শিক্ষাবান্ধব ক্যাম্পাসে রূপান্তর করতে আমি সকলের দোয়া-আশীর্বাদ ও আন্তরিক সহযোগিতা কামনা করছি।
বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পত্রিকার সম্পাদক ও ক্যাম্পাস সোস্যাল ডেভেলপমেন্ট সেন্টার সিএসডিসি এর মহাসচিব এম হেলাল প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ