বিশেষ খবর

উত্তরা ইউনিভার্সিটি প্রো-ভিসি’র অ্যাওয়ার্ড লাভ

ক্যাম্পাস ডেস্ক বেসরকারি বিশ্ববিদ্যালয়
img

উত্তরা ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ডক্টর ইয়াসমীন আরা লেখা ডিস্টিইংগুইস্ড লিডারশীপ অ্যাওয়ার্ড লাভ করেছেন। কুয়ালালামপুর আন্তর্জাতিক ব্যবসায় ও সমাজ বিজ্ঞান গবেষণা সম্মেলন আয়োজনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় অস্ট্রেলিয়ান একাডেমি অব বিজনেস লিডারশীপ (এএবিএল) তাকে এ সম্মাননা প্রদান করে। মালয়েশিয়ার ইউনিভার্সিটি কুয়ালালামপুরে সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান ও উত্তরা ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ডক্টর এম আজিজুর রহমানসহ অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, কানাডা, জার্মানি, ইন্দোনেশিয়া, কাতার, নিউজিল্যা-, তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত, হংকং-এর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
বাংলাদেশের উত্তরা ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়ার অস্ট্রেলিয়ান একাডেমি অব বিজনেস লিডারশীপ ও মালয়েশিয়ার ইউনিভার্সিটি কুয়ালালামপুর-এর যৌথ আয়োজনে দু’দিন ব্যাপী কুয়ালালামপুর আন্তর্জাতিক ব্যবসায় ও সমাজ বিজ্ঞান গবেষণা সম্মেলন অনুষ্ঠিত হয়। ১২টি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে আয়োজিত সম্মেলনে দেশগুলোর শিক্ষা ব্যবস্থার পাশাপাশি আর্থ-সামাজিক উন্নয়ন বিষয়ে আলোচনা হয়।
সম্মেলনের প্রথম দিনে বাংলাদেশের বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান তার কী-নোট পেপারে বলেন, গত কয়েক বছরে বাংলাদেশের অর্থনীতির বেশ উন্নতি হয়েছে। তিনি উল্লেখ করেন, বাংলাদেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো শিক্ষার মানোন্নয়নে কাজ করছে। তিনি আরও বলেন, এ দু’ধরনের বিশ্ববিদ্যালয়ই শিক্ষার মানোন্নয়নে কাজ করছে।
অনুষ্ঠানে উত্তরা ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ডক্টর এম আজিজুর রহমান তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো ভূমিকা রাখছে।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ