বিশেষ খবর

ড. শহীদুল হাসান ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির নয়া ভাইস-চ্যান্সেলর

ক্যাম্পাস ডেস্ক বেসরকারি বিশ্ববিদ্যালয়
img

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে অধ্যাপক ড. এম এম শহীদুল হাসানকে ১১ অক্টোবর থেকে চার বছরের জন্য নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের আচার্য মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ।
ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারপার্সন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন রাজধানীর আফতাব নগরের নিজস্ব ক্যাম্পাসে নতুন উপাচার্যকে স্বাগত জানান। তিনি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের চতুর্থ উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করবেন। এর আগে ড. হাসান বুয়েট’র ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়রিং বিভাগের অধ্যাপক পদে কর্মরত ছিলেন। ছাত্রজীবনেও তিনি বুয়েট থেকে ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়রিং বিভাগে বিএসসি ও এমএসসি সমাপ্ত করেন।
এ বিষয়ে ১৯৮৮ সালে ড. হাসান আমেরিকার কার্কসন বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। অধ্যাপক ড. এম এম শহীদুল হাসান একজন গবেষক হিসেবে সমাদৃত। দেশ বিদেশে স্বীকৃত গবেষণা গ্রন্থে তাঁর ৫০টিরও বেশি গবেষণা নিবন্ধ প্রকাশিত হয়েছে। সেইসাথে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) থেকে চারবার তাঁর গবেষণা প্রবন্ধ, সেরা প্রবন্ধের পুরস্কার পেয়েছে। তিনি বাংলাদেশ একাডেমি অয সাইন্সেস থেকে ২০০৮ সালে স্বর্ণ পদক পেয়েছেন। এছাড়া তিনি একাডেমিক ও গবেষণা কাজের স্বীকৃতি স্বরূপ দেশে বিদেশে খ্যাতিমান বিভিন্ন প্রতিষ্ঠান থেকে পুরস্কৃত হয়েছেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ