বিশেষ খবর

৩৩ বিশ্ববিদ্যালয়ের কাছে ইউজিসি’র প্রস্তাব আহ্বান

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

সরকারি-বেসরকারি ৩৩টি বিশ্ববিদ্যালয়ে আইকিউএসি প্রতিষ্ঠার জন্য কোয়ালিটি এসিউরেন্স প্রপোজাল আহ্বান করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। কোয়ালিটি এসিউরেন্স প্রপোজাল (কিউএপি)-ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (আইকিউএসি) রাউন্ড-৩ এর অধীনে গুণগত শিক্ষা কার্যক্রমে কাজ করছে।
৪ অক্টোবর ইউজিসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত কর্মশালায় এ প্রপোজাল আহ্বান করা হয়। কর্মশালার আয়োজন করে ইউজিসি’র কোয়ালিটি এসিউরেন্স ইউনিট। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইউজিসির চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ড. মোহাম্মাদ মোহাব্বত খান বলেন, বর্তমান বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে গুণগত মানসম্পন্ন শিক্ষা প্রদানের মাধ্যমে বিশ্বমানের গ্র্যাজুয়েট তৈরি করতে হবে।
উচ্চশিক্ষার গুণগতমান উন্নয়নে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের মুখ্য ভূমিকা পালন করার জন্য আহ্বান জানান তিনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি সদস্য ড. আবুল হাশেম ও বিশ্ব ব্যাংকের সিনিয়র অপারেশনস অফিসার ড. মোখলেছুর রহমান। উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক সোহেল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে কিউএইউ’র প্রধান ড. মেসবাহউদ্দিন আহমেদ, কিউএ স্পেশালিস্ট সঞ্জয় কুমার অধিকারী বক্তব্য রাখেন।
অন্যান্যের মধ্যে ইউজিসি সদস্য ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা ও দিল আফরোজা বেগম বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষাবিদ অংশ নেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ