বিশেষ খবর

নর্দান বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা

ক্যাম্পাস ডেস্ক বেসরকারি বিশ্ববিদ্যালয়
img

নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ স্বাধীনতার পরে শক্তি হিসাবে মহান মুক্তিযুদ্ধে বীরদের অবদান এরং বীরঙ্গনাদের মুক্তিযোদ্ধা হিসাবে স্বীকৃতি দানের বিষয়টি এই প্রজন্মের সামনে যথাযথ মর্যাদার সাথে তুলে ধরতে চায়। সেই লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানে মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক, এমপি এবং বীরঙ্গনা মুক্তিযোদ্ধা দেশবরেণ্য ভাস্কর ফেরদৌসি প্রিয়ভাষিণীকে সম্মাননা  প্রদান করা হয়। অনুষ্ঠানে সভাপত্বি করেন নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ট্রাস্ট-এর চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ ।
প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ভবিষ্যৎ প্রজন্মদেরকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানোর জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষকদের প্রতি আহব্বান জানান।
জাতীয় পতাকার ডিজাইনার শিব নারায়ন দাস বলেন, তরুণ প্রজন্মকে দেশের প্রতি দায়িত্ব ও কর্তব্যবোধে সজাগ হয়ে দেশের সৈনিক হিসেবে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
সভাপতির বক্তব্যে প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ বীরঙ্গনা মুক্তিযোদ্ধা হিসাবে স্বীকৃতি প্রদানের জন্যে বর্তমান সরকারকে আন্তরিক ধন্যবাদ জানান এবং মুক্তিযুদ্ধের ইতিহাসকে সমৃদ্ধ ও সমুন্নত করার জন্যে সকলকে এগিয়ে আসতে বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর ভারপ্রাপ্ত উপার্চায প্রফেসর ড. আনোয়ারুল করিম, মোহাম্মদ মুসা সাদিক, সাবেক সচিব ও নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্ট-এর চীফ এডভাইজার ট্রেজারার আনোয়ার হোসেন, রেজিস্ট্রার লে. কর্নেল একতেদার আহমদ সিদ্দিকী (অব:)।
এছাড়া আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ । অনুষ্ঠানটি এক মনোজ্ঞ সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে সমাপ্ত হয় ।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ