বিশেষ খবর

অধ্যাপক ড. আতিকুল ইসলাম নর্থসাউথ ইউনিভার্সিটির নতুন ভাইস-চ্যান্সেলর

ক্যাম্পাস ডেস্ক বেসরকারি বিশ্ববিদ্যালয়
img

নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে অধ্যাপক আতিকুল ইসলাম ২৫ ফেব্রুয়ারি যোগদান করেছেন। রাষ্ট্রপতি এবং নর্থসাউথ ইউনিভার্সিটির চ্যান্সেলর সম্প্রতি তাঁর নিয়োগ অনুমোদন করেন।
সর্বশেষ তিনি অস্ট্রেলিয়ার এডিথ কোয়ান ইউনিভার্সিটিতে উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ইউনিভার্সিটি অব ক্যনবেরা’র বিজনেস এ্যান্ড গভর্নমেন্ট অনুষদের ডিন ছিলেন। দীর্ঘ কর্মজীবনে তিনি ইউনিভার্সিটি অব সিডনি, ইউনিভার্সিটি অব সাউথ ওয়েলস, কার্টিন ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব ক্যান্টারবেরি এবং ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুরে শিক্ষকতায় নিয়োজিত ছিলেন। কর্মক্ষেত্রে একজন উদ্ভাবক, দক্ষ ও দূরদর্শী একাডেমিক প্রশাসক হিসেবে তিনি সুপরিচিত।
অধ্যাপক ড. আতিকুল ইসলামের জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে বহু প্রকাশনা রয়েছে। তিনি এক দশকেরও বেশি সময় ধরে অস্ট্রেলিয়ান রিসার্চ কাউন্সিল এবং সৌদি আরবের একটি বিশ্ববিদ্যালয়ের বিজনেস জার্নাল সংশোধন, প্রবন্ধ পর্যালোচনা, গবেষণার কাজ করেন। তিনি আমেরিকান এ্যাকাউন্টটিং এ্যাসোসিয়েশন, ব্রিটিশ এ্যাকাউন্টটিং এ্যাসোসিয়েশন এবং অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের এ্যাকাউন্টটিং এ্যান্ড ফাইন্যান্স এ্যাসোসিয়েশনের আন্তর্জাতিক সম্মেলনে প্রবন্ধ উপস্থাপন করেন। তিনি বিপুলসংখ্যক থিসিস এবং পিএইচডি শিক্ষার্থীর সুপারভাইজার এবং পরীক্ষক ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিকম ও এমকম; ইউনিভার্সিটি অব সাউথ ওয়েলস থেকে মাস্টার্স ডিগ্রি এবং ইউনিভার্সিটি অব সিডনি অস্ট্রেলিয়া থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি চিপিএ অস্ট্রেলিয়ার একজন ফেলো এবং অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ইনস্টিটিউট অব চার্টার্ড এ্যাকাউন্টেন্ট’র সদস্য।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ