বিশেষ খবর

বিইউবিটি’তে শেক্সপীয়ার বিষয়ক সেমিনার

ক্যাম্পাস ডেস্ক বেসরকারি বিশ্ববিদ্যালয়
img

ইংরেজি ভাষার বিখ্যাত সাহিত্যিক ও নাট্যকার উইলিয়াম শেক্সপীয়ারের ৪০০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজির (বিইউবিটি) ইংরেজি বিভাগ সম্প্রতি মিরপুরে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এক সেমিনারের আয়োজন করে।
‘শেক্সপীয়ার - আমাদের সমসাময়িক’ শীর্ষক সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ও বিশিষ্ট শিক্ষাবিদ ড. সৈয়দ মঞ্জুরুল ইসলাম। তিনি বলেন, শেক্সপীয়ার তার মানবিক গুণাবলী এবং জনপ্রিয়তার জন্য ৪০০ বছর পরেও আমাদের দৈনন্দিন আলোচনার অংশ হয়ে আছে। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ডের সভাপতি এ এফ এম সারওয়ার কামাল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ডের সদস্য অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিক এবং প্রক্টর অধ্যাপক মিঞা লুত্ফার রহমান।
বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক সৈয়দ আনয়ারুল হক অনুষ্ঠানে উদ্বোধনী বক্তৃতা প্রদান করেন। শেক্সপীয়ারের জীবনের বিভিন্ন দিক নিয়ে সেমিনারে আরো বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের প্রধান ড. মোঃ মহসিন রেজা, সহকারী অধ্যাপক মুশফেকা দিবা ও আমানি খন্দকার এবং প্রভাষক ফারহানা ভুইয়া, দিলরুবা ও জাকিয়া সুলতানা। সেমিনার শেষে উইলিয়াম শেক্সপীয়ারের বিখ্যাত গল্প মার্চেন্ট অব ভেনিস অভিনয় করে দেখানো হয় হয়। অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, যুগ্ম রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানগণ, শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও বিপুল সংখ্যক প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক এ সময় উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ