বিশেষ খবর

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা এর ভিসি ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ

ক্যাম্পাস ডেস্ক বেসরকারি বিশ্ববিদ্যালয়
img

রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মোঃ আবদুল হামিদ সম্প্রতি নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা এর উপাচার্য পদে আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহকে আগামী ৪ বছরের জন্য নিয়োগ দান করেছেন।
প্রফেসর আব্দুল্লাহ আন্তর্জাতিক বাণিজ্যের একজন খ্যাতিমান গবেষক ও শিক্ষক। দেশ-বিদেশে বাণিজ্য ও অর্থনীতি বিষয়ক স্বীকৃত গবেষণা জার্নালে ২৫টিরও অধিক প্রকাশনা রয়েছে এবং আন্তর্জাতিক বাণিজ্যের ৪টি গ্রন্থের প্রণেতা তিনি।
ড. ইউসুফ আব্দুল্লাহ ঝিনাইদহ ক্যাডেট কলেজ, আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়, হেলসিংকি স্কুল অব ইকোনমিক্স আ্যান্ড বিজনেস এডমিনিসট্রেশন-ফিনল্যান্ড, ইউনিভার্সিটি অব টেক্সাস অস্টিন, আমেরিকা থেকে উচ্চশিক্ষা লাভ করেন। সর্বশেষ তিনি ইউনিভার্সিটি অব মালয়েশিয়া পারলিস থেকে পোস্ট ডক্টরাল ফেলোশিপ লাভ করেন।
বাংলাদেশে উচ্চশিক্ষা বিস্তারে তিনি অগ্রণী ভূমিকা পালন করে ইতোমধ্যেই যথেষ্ট খ্যাতি ও সুনাম অর্জন করেছেন। বেসরকারি বিশ্ববিদ্যালয়, আন্তর্জাতিকমানের মেডিকেল কলেজ ও হাসপাতাল, কলেজ এবং স্কুলসহ অনেকগুলো প্রতিষ্ঠানের তিনি প্রতিষ্ঠাতা এবং কর্ণধার।
বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে প্রথম সারির যে ক’টি বিশ্ববিদ্যালয় আছে, তন্মধ্যে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ অন্যতম। বাংলাদেশের শিক্ষাঙ্গনে এটি একটি উল্লেখযোগ্য নাম। এ শিক্ষা প্রতিষ্ঠানটির বৈশিষ্ট্য হলো- সময়ের সাথে পাল্লা দিয়ে চলা, কোয়ালিটি শিক্ষার ক্ষেত্রে আপোশ না করে শিক্ষা পদ্ধতির উৎকর্ষ সাধন।
ডিজিটাল বাংলাদেশ গড়ার মহাকর্মযজ্ঞে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ যথাযথ সাড়া দিয়ে তাদের অবস্থান থেকে ডিজিটালাইজেশন কনসেপশন নিজেদের মধ্যে ধারণ করেছে। তারা এ বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ, শাখা-প্রশাখাকে ডিজিটালাইজ করে দেশের প্রথম ডিজিটালাইজড বিশ্ববিদ্যালয় হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবার গৌরব অর্জন করেছে।
নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশকে ডিজিটালাইজড করার রূপকার হলেন এর চেয়ারম্যান প্রফেসর আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ। আপাদমস্তক একজন শিক্ষক এবং নিবেদিতপ্রাণ শিক্ষাবিদ ও দক্ষ শিক্ষাপ্রশাসক প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ এরই মধ্যে শিক্ষার বিস্তৃত অঙ্গনে সুপরিচিত হয়ে উঠেছেন। একজন ডায়নামিক শিক্ষাদ্যোক্তা হিসেবে প্রফেসর আব্দুল্লাহ লাভ করেছেন দেশীয় ও আন্তর্জাতিক স্বীকৃতি।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ