বিশেষ খবর

একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় তরুণদের প্রস্তুত হতে হবে

-এনইউবি’র ৩য় সমাবর্তনে রাষ্ট্রপতি

ক্যাম্পাস ডেস্ক বেসরকারি বিশ্ববিদ্যালয়
img

রাজধানীর শহীদ সোহ্রাওয়ার্দী ইনডোর স্টেডিয়াম, মিরপুর- এ নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর তৃতীয় সমাবর্তন সম্প্রতি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাষ্ট্রপতি ও নর্দান বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মোঃ আব্দুল হামিদ।
রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ বলেন, জাতীয় জীবনে শিক্ষার গুরুত্ব অনেক। তরুণ প্রজন্ম যাতে একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলা করে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারে সে জন্য সমসাময়িক বিশ্বের জ্ঞানে নিজেদের প্রস্তুত করার আহ্বান জানান।
তিনি গ্র্যাজুয়েটদের উদ্দেশ্যে বলেন, তোমরাই  দেশের উচ্চতম মানব সম্পদ এবং তোমরাই ন্যায় নীতি প্রতিষ্ঠায় সচেষ্ট থাকবে, তোমরা তোমাদের আদর্শ ও জ্ঞান দিয়ে এ দেশকে প্রতিষ্ঠিত করবে। তিনি এ সময় নতুন গ্র্যাজুয়েটদের অভিন্দন জানিয়ে দেশ গড়ার কাজে নিজেদের উৎসর্গ করার পরামর্শ দেন।
সমাবর্তন অনুষ্ঠানে প্রায় চার হাজার ৬০০ জন স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করা হয়।
সমাবর্তন বক্তা হিসাবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর অথনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, এম. পি. বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান এ কে আজাদ চৌধুরী, নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ট্রাষ্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আবদুল্লা, এনইউবি’র ভারপ্রাপ্ত উপচার্য প্রফেসর ড. আনোয়ারুল করীম এবং বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মোঃ আনোয়ার হোসেন ।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ